About

দ্যা গ্র্যান্ড মাস্টার ইভেন্টস লিমিটেড (টিজিএমইএল) ২০১৫ সাল থেকে সুনামের সাথে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন প্রকার ইভেন্টস ও অনলাইন সম্পর্কিত বিভিন্ন প্রকার কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

মাননীয় প্রধানমন্ত্রী গত ২০০৮ সালের নির্বাচনী এস্তেহার ভিশন ২০২১ এ ডিজিটাল বাংলাদেশ গঠনের রুপরেখা ঘোষনা করেছিলেন। এরপর থেকে বাংলাদেশের বিভিন্ন অফিস আদালত থেকে শুরু করে প্রায় সবগুলো সেবা সংস্থা, নিউজ ও প্রিন্ট মিডিয়া হাউজগুলো পর্যায়ক্রমে ডিজিটাল হতে শুরু করেছে। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র একান্ত নির্দেশনা ও মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র আইসিটিটি বিষয়ক উপদেষ্ঠা জনাব সজিব ওয়াজেদ জয় এর তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশ এর কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। যা সারা বিশ্বে উন্নয়নশীল ডিজিটাল বাংলাদেশ হিসাবে পরিচিতি পেয়েছে। ইতিমধ্যে বাংলাদেশের প্রায় সবগুলো নিউজ পেপার ডিজিটালাইজড হয়ে গেছে এবং বহু সংখ্যক কিছু অনলাইন নিউজ পোর্টাল চালু হয়েছে। যাহা এই প্রোগ্রামের অংশ হিসাবে আমরা মনে করি।

বর্তমানে ৫জি গতির ইন্টারনেট চালুর অপেক্ষায় বাংলাদেশ। এর পাশাপাশি দেশের জনসাধারনও তাদের রুচীর পরিবর্তন এনেছে। তারা যে কোন জায়গায় বসে ইন্টারনেটের মাধ্যমে খবর, বিনোদন ও শিক্ষামূলক প্রোগ্রাম দেখার সুযোগ পাচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশ মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল (এমডিজি) অর্জন করেছে এবং সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) অর্জনেও সফল হবে বাংলাদেশ। মাননীয় প্রধানমন্ত্রীর এ উদ্যোগের ফলে শুধু আইটি সেক্টরের মাধ্যমে বাংলাদেশের আয় ১০০ কোটি ডলারে উন্নীত হয়েছে।

দ্যা গ্র্যান্ড মাস্টার ইভেন্টস লিমিটেড (টিজিএমইএল) ও বিভিন্ন ইভেন্টস করার পাশাপাশি সরকারী বিধি মোতাবেক Provatisongbad.com (প্রভাতী সংবাদ.কম) নামে একটি অনলাইন বাংলা নিউজ পোর্টাল চালু করার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ থেকে ২০৪১ বাস্তবায়নে এবং মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে ভুমিকা রাখবে বলে আমরা বিম্বাস করি।