More

    গুয়াতেমালায় শিপিং কন্টেইনার থেকে ১২৬ অভিবাসী উদ্ধার

    প্রভাতি সংবাদ ডেস্ক:

    মধ্য আমেরিকার সবচেয়ে জনবহুল রাষ্ট্র গুয়াতেমালায় একটি পরিত্যক্ত কন্টেইনার থেকে ১২৬ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। পুলিশ একটি সড়কের পাশে শিপিং কন্টেইনার থেকে ওই অভিবাসীদের উদ্ধার করেছেন।

    স্থানীয় লোকজন কন্টেইনারের মধ্য থেকে চিৎকার এবং কান্নাকাটির শব্দ শুনতে পান। পরবর্তীকালে নুয়েভা কনসেপসন এবং কোকালসের মধ্যবর্তী শহর থেকে রবিবার ভোরে শতাধিক অভিবাসীকে উদ্ধার করা হয়।

    কর্তৃপক্ষের ধারণা, মানব পাচারকারীরাই অভিবাসন প্রত্যাশীদের এভাবে কন্টেইনারের ভেতরেই ফেলে রেখে গেছে। এসব অভিবাসীকে মেক্সিকো এবং যুক্তরাষ্ট্রে পাঠানোর নামে বিপুল অর্থ হাতিয়ে নেওয়া হয়েছে। কিন্তু পরবর্তীকালে তাদের সেসব দেশে না পাঠিয়ে কন্টেইনারের মধ্যেই ফেলে রেখে পালিয়েছে পাচারকারীরা।

    উদ্ধার হওয়া ১২৬ জনের মধ্যে অধিকাংশই সংকটপূর্ণ হাইতির বাসিন্দা। এছাড়া নেপাল এবং ঘানার অভিবাসীরাও রয়েছে। স্থানীয় পুলিশের এক মুখপাত্র বলেন, কন্টেইনারের ভেতর থেকে কান্নার শব্দ শোনা যাচ্ছিল এবং কন্টেইনার খোলার জন্য ভেতর থেকে বার বার শব্দ করা হচ্ছিল। পরে দরজা খুলে সেখান থেকে ১২৬ জন অবৈধ অভিবাসীকে উদ্ধার করা হয়।

    গুয়াতেমালার শরণার্থী ইনস্টিটিউট জানিয়েছে, কর্মকর্তারা ওই অভিবাসীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া পর তাদের আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে। মাত্র একদিন আগেই মেক্সিকো কর্তৃপক্ষ ৬৫২ শরণার্থীকে আটক করে। এদের মধ্যে ৩৫০ জনই শিশু।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img