More

    আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন হাসপাতালে

    প্রভতি সংবাদ ডেস্ক:

    আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে তিনি করোনা আক্রান্ত নন বলে জানিয়েছেন সাবেক এই প্রেসিডেন্টের মুখপাত্র।

    ইউসি ইরভিন মেডিকেল সেন্টারে স্থানীয় সময় মঙ্গলবার ভর্তি হন বিল ক্লিনটন। ৭৫ বছর বয়সী যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট সুস্থ ও প্রাণবন্ত আছেন বলে জানিয়েছেন তার মুখপাত্র অ্যাঞ্জেল ইউরেনা।

    যদিও বিষয়টি স্পষ্ট নয় কী চিকিৎসার জন্য তিনি হাসপাতালে ভর্তি হন, তবে প্রেসিডেন্ট বিল ক্লিনটনের হৃদরোগজনিত সমস্যা রয়েছে বলে জানা গেছে।

    সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের চিকিৎসক জানিয়েছেন, প্রেসিডেন্ট বিল ক্লিনটনের অ্যান্টিবায়োটিক ও ফ্লুইড নেওয়া চলছিল। নিয়মিত মনিটরিংয়ের জন্য হাসপাতালে ভর্তি হন তিনি। দুইদিনের চিকিৎসাসেবার পর এখন তিনি ভালোবোধ করছেন।

    ইউসি ইরভিন মেডিকেল সেন্টার, সাবেক এই প্রেসিডেন্ট বিল ক্লিনটনের নিউইয়র্ক মেডিকেল টিমের সঙ্গে যোগাযোগ রাখছে এবং তারা জানিয়েছে, শিগগিরই হাসপাতাল থেকে ছাড় পাবেন তিনি।

    যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট ১৯৯৩ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। ২০০১ সালেই হোয়াইট হাউজ ত্যাগ করেন তিনি।

    ২০০৪ সালে বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের জটিলতা দেখা দিলে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের বাইপাস সার্জারি করা হয়। এরপর আরও বেশ কয়েকবার শারীরিক জটিলতার কারণে চিকিৎসার জন্য হাসপাতালে যেতে হয় তাকে। তবে সব সময় প্রফুল্ল থাকেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তাও রয়েছে তার।

    ২০১৬ সালে, যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রেসিডেন্ট পদে প্রথম নারী প্রার্থী ছিলেন হিলারি ক্লিনটন। এই ইতিহাস গড়ার সময় হিলারির সঙ্গী ছিলেন তার স্বামী, সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনও। অবশ্য তিনি নির্বাচনে হেরে যান। বিল ও হিলারির দাম্পত্য জীবন চার দশকেরও বেশি সময় পার করছে। এই দম্পতির একমাত্র মেয়ে চেলসি ক্লিনটন।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img