More

    আরামবাগ ম্যাচ ফিক্সিংয়ের জন্য বড় শাস্তি পেল

    নিজস্ব প্রতিবেদক:

    ম্যাচ ফিক্সিংয়ের দায়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের আরামবাগ ক্রীড়া সংঘের ২০ ফুটবলার ও কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ ঘোষনা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশণ। একই সাথে স্পট ফিক্সিংসহ ম্যাচ পাতানোর অভিযোগে আরামবাগকে দুই বছরের জন্য প্রথম বিভাগে নামিয়ে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি।

    এবছরের প্রিমিয়ার লিগের শুরুর দিকের কয়েকটি ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে পাতানো ম্যাচের অভিযোগ উঠেছিল। অবশেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আরামবাগ ক্রীড়া সংঘকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে দেশি-বিদেশী ফুটবলারসহ ক্লাবটির কয়েকজন কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করা হয়। এক আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শাস্তির বিষয়টি জানিয়েছে বাফুফে।

    এদিকে ক্লাবটির অনৈতিক কার্যকলাপের প্রমাণ পেয়েছিল এশিয়ান ফুটবল কনফেডারেশনও। এএফসির নির্দেশনা পেয়ে ক্লাবটির বিরুদ্ধে অধিকতর তদন্ত করে বাফুফে। পরে সরকারের বিভিন্ন সংস্থার সহযোগিতায় বাফুফের পাতানো খেলা সনাক্তকরণ কমিটি স্পট ফিক্সিংয়ের প্রমাণ পায়। পরে তদন্ত প্রতিবেদন ডিসিপ্লিনারি কমিটিতে জমা দিলে তারা ক্লাবটিকে বহিস্কার করেন।

    ম্যাচ পাতানোর দায়ে ফুটবলে আজীবন নিষিদ্ধ হয়েছেন আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এম স্পোর্টস এর স্বত্বাধিকারী মো. মিনহাজুল ইসলাম মিনহাজ, সাবেক টিম ম্যানেজার গওহর জাহাঙ্গীর রুশো, সাবেক ট্রেনার ভারতের মাইদুল ইসলাম শেখ ও সহকারী ম্যানেজার আরিফ হোসেন।

    দশ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ভারতের সঞ্চয় বোস (সাবেক ফিজিও) ও প্লেয়ার এজেন্ট আজিজুল শেখ। ৫ বছরের জন্য নিষিদ্ধ থাকবেন ক্লাবটির খেলোয়াড় আপেল মাহমুদ।

    তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে আবুল কাশেম মিলন, আল আমিন, মো. রকি, জাহিদ হোসেন, রাহাদ মিয়া, সৈকত, শামীম রেজা, অস্ট্রেলিয়ান স্মিথকে। দুই বছরের ওমর ফারুক, রাকিবুল ইসলাম, মেহেদী হাসান ফাহাদ, মিরাজ মোল্লা ও নাইজেরিয়ান চিজোবা ক্রিস্টোফারকে নিষিদ্ধ করেছে বাফুফে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img