More

    বাংলাদেশের মেয়েরা প্রথমবারের মতো বিশ্বকাপে

    প্রভাতি সংবাদ ডেস্ক:

    নারীদের চলমান বিশ্বকাপের বাছাই পর্ব থেকে সুখবর পেয়েছে বাংলাদেশ নারী দল। মহামারী করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবে স্থগিত হয়ে গেছে নারীদের চলমান বিশ্বকাপ বাছাইপর্ব। তবে টুর্নামেন্ট স্থগিত হলেও সুখবরে ভাষছে বাংলাদেশ। র‌্যাঙ্কিংয়ের বিচারে ইতোমধ্যে নারীদের ২০২২ ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নিয়েছেন রোমানা-সালমারা।

    এতে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার সুযোগ পেল বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে বর্তমানে জিম্বাবুয়েতে অবস্থান করছে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশ। কিন্তু এরই মাঝে করোনার নতুন ধরন ছড়িয়ে পড়েছে আফ্রিকা মহাদেশে।

    ফলে শঙ্কা জেগেছিল চলমান এই বিশ্বকাপ বাছাইপর্ব নিয়ে মাঠে গড়াবে কি না তা নিয়ে। এরই ধারবাহিকতায় আজ শনিবার (২৭ নভেম্বর) স্থগিত হয়ে যায় শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচটি। পরবর্তীতে সন্ধ্যায় এক বিবৃতিতেই টুর্নামেন্ট বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

    এ প্রসঙ্গে আইসিসির হেড অফ ইভেন্টস ক্রিস টেটলি বলেন, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, করোনার কারণে আমাদের পুরো টুর্নামেন্টটি স্থগিত করতে হয়েছে। করোনার নতুন ধরনের ফলে দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে অনেক দেশ।’

    image 10000 218
    বাংলাদেশের মেয়েরা প্রথমবারের মতো বিশ্বকাপে

    তিনি বলেন, ‘আমরা এই পরিস্থিতিতে অনেকগুলো সিদ্ধান্ত নিয়েছি। সেই হিসেবে এখন র‌্যাঙ্কিংয়ের বিচারে বাংলাদেশ, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ সরাসরি ওয়ানডে বিশ্বকাপে খেলবে।’

    বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। পাকিস্তান এবং যুক্তরাষ্ট্রকে দাপট দেখিয়ে হারালেও থাইল্যান্ডের নারী দলের কাছে হেরেছে নিগার সুলতানার দল।

    গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৯ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার কথা ছিল জাহানারা আলম-সোবহানা মোস্তারিদের দলের। তবে টুর্নামেন্ট স্থগিত হয়ে যাওয়ায় সেটি আর হচ্ছে না।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img