More

    বাংলাদেশের মেয়েরা হারলো নেপালের কাছে

    প্রভাতি সংবাদ ডেস্ক:

    ২০ মার্চ ২০১৯ ও ১০ সেপ্টেম্বর ২০২১। মাঝে ৯০২ দিন কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল। বৃহস্পতিবার নেপালের কাঠমান্ডুতে ফিফা প্রীতি ম্যাচে নেপাল ২- ১ গোলে বাংলাদেশকে পরাজিত করেছে।

    বাংলাদেশ দল সর্বশেষ ম্যাচ খেলেছিল এই নেপালেই। নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ নেপালের বিরাটনগরে ভারতের বিপক্ষে ৪-০ গোলে সেমিফাইনালে হেরেছিল। নেপাল মহিলা ফুটবলে বাংলাদেশের চেয়ে এগিয়ে। স্বাগতিকরা নিজেদের মাঠে প্রাধান্য বিস্তার করে খেলে।

    প্রথমার্ধেই ২ গোলের লিড নেয় তারা। ১৪ মিনিটে বক্সের একটু সামনে থেকে ফরোয়ার্ড সাবিত রানার লক্ষ্যে চীপ হয়। বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা পোস্ট থেকে এগিয়ে এসে বলের নাগাল পাননি। সাবিতের হেড বাংলাদেশের জালে প্রবেশ করে। ডিফেন্ডার গোললাইন সেভের জন্য বলের পিছু দৌড়ালেও সফল হননি। আট মিনিট পর প্রীতি রায় আরেকটি গোল করলে বাংলাদেশ ম্যাচে পিছিয়ে পড়ে।

    বাংলাদেশ দ্বিতীয়ার্ধে চেপে ধরে স্বাগতিকদের। বিশেষ করে ৭৫ মিনিট থেকে বাংলাদেশের আক্রমণ রুখতে নেপালের বেশি সময় গেছে। অধিনায়ক সাবিনা খাতুন ও ফরোয়ার্ড মারিয়া মান্ডা বেশ কয়েকটি আক্রমণ করেন। ৮৩ মিনিটে স্ট্রাইকার তহুরা খাতুনকে নামান কোচ ছোটন।

    মাঠে নামার ১ মিনিটের মধ্যে গোল আদায় করেন তহুরা। তার নেয়া শট নেপালের ডিফেন্ডারের গায়ে লেগে জালে প্রবেশ করে। ডিফেন্ডারের গায়ে লেগে বলের দিক পরিবর্তন হওয়ায় নেপালের গোলরক্ষক বল সেভ করতে পারেননি। ম্যাচের বাকি সময় বাংলাদেশ সমতা আনার চেষ্টা করেও পারেনি।

    ইনজুরি সময়ের শেষ মুহূর্তে বাংলাদেশ বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায়। সেই ফ্রি কিক অবশ্য পোস্টেই রাখতে পারেননি বাংলাদেশের ফরোয়ার্ড। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১২ সেপ্টেম্বর।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img