More

    ঢাকার নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ

    নিজস্ব প্রতিবেদক:

    আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে রাজধানী ঢাকার নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষে ঘটনা ঘটেছে।

    সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার প্রতিবাদে অনুষ্ঠিত মিছিলকে কেন্দ্র করে সকাল ১০টা থেকেই নয়াপল্টনে জড়ো হতে থাকেন বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। সেখানে পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী প্রায় এক ঘণ্টা সমাবেশ করে তারা।

    এরপর সাকল ১১টা ৪০ মিনিটের দিকে সমাবেশ শেষ করে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে নাইটিংগেলের দিকে আগানোর চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এঘটনায় বিএনপি নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে পুলিশের ওপর হামলা শুরু করে ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রথমে লাঠিচার্জ করে। এরপর টিয়ারসেল ও কয়েক রাউন্ড গুলি ছুড়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

    এ বিষয়ে পল্টন জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ গণমাধ্যমকে বলেন, তাদের এখানে কোনো মিছিল করার অনুমতি ছিল না। কিন্তু তারপরও তারা পুলিশের বাধা অমান্য করে মিছিল করতে গিয়ে পুলিশের ওপর হামলা করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, আমরা মিছিল করতে গেলে পুলিশ শুধু বাধা দেয়নি, নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

    image 10000 140
    ঢাকার নয়াপল্টনে বিএনপির সমাবেশ

    পল্টনের সংঘর্ষের ফলে ফকিরাপুল, কাকরাইল, বিজয়নগর, পুরানা পল্টনসহ আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

    উল্লেখ্য, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার প্রতিবাদে গত সোমবার (২৫ অক্টোবর) দলের মহাসচিবসহ সিনিয়র নেতাদের নেতৃত্বে নয়াপল্টন থেকে প্রেসক্লাব পর্যন্ত এ কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img