More

    কাতানিয়া: সিসিলিয়ান শহরের রাস্তায় বিরল ঝড়-বন্যায় দুইজন হত

    প্রভাতী সংবাদ ডেস্ক:

    প্রচন্ড ঝড় মঙ্গলবার তৃতীয় দিনের জন্য দক্ষিণ ইতালিতে আঘাত হেনেছে, যার ফলে সিসিলি দ্বীপের কিছু অংশে রাস্তাগুলি সম্পূর্ণভাবে ডুবে গেছে।
    বিশেষ করে সিসিলি দ্বীপের বন্দর শহর কাতানিয়ার রাস্তাগুলো আকস্মিক বন্যায় নদীতে পরিণত হয়েছে।

    পূর্বাভাসকারীরা বলেছেন পূর্ব সিসিলিতে মেডিকেন নামে একটি বিরল ভূমধ্যসাগরীয় হারিকেন আঘাত হেনেছে। ইতালির নাগরিক সুরক্ষা বিভাগ গত মঙ্গলবার উত্তর-পূর্ব সিসিলি এবং ক্যালাব্রিয়ার দক্ষিণ-পশ্চিম অঞ্চলে বন্যার জন্য সবচেয়ে গুরুতর আবহাওয়া সতর্কতা (রেড এলার্ট) জারি করেছে।

    সংস্থাটি সেই অঞ্চলগুলিতে ভারী বৃষ্টি, বজ্রঝড় এবং ঝড়ো হাওয়া থেকে জীবনের সম্ভাব্য ঝুঁকি এবং সম্পত্তির ক্ষতি সম্পর্কে জনগণকে সতর্ক করেছে।
    বিজ্ঞানীরা বলছেন যে মানুষের কার্যকলাপের কারণে জলবায়ু পরিবর্তন চরম আবহাওয়ার ঘটনাগুলিকে ঘন ঘন এবং তীব্র করে তুলছে।

    কাতানিয়ার মেয়র, সালভো পোগলিজ বলেছেন, সিসিলির পূর্বাঞ্চলীয় অঞ্চলগুলি ব্যতিক্রমী আবহাওয়ার ঘটনা অনুভব করছে। ব্লাকআউটের কারণে বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। শহর ও আশপাশের শহরগুলোতে স্কুলগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

    Image 10000 158
    কাতানিয়ার মাঝখানের রাস্তাগুলি ভারী বৃষ্টির পরে প্লাবিত হয়েছিল

    পরিস্থিতির গুরুতরতা উল্লেখ করে মেয়র মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত প্রয়োজনীয় পরিষেবা ছাড়া কাতানিয়ায় সমস্ত ব্যবসা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।
    তিনি ফেসবুকে পোস্ট করেছেন, “আমি সমগ্র জনগণকে জরুরী কারণ ব্যতীত বাড়ি থেকে বের না হওয়ার জন্য অনুরোধ করছি, কারণ রাস্তাগুলি পানিতে ভেসে গেছে”।

    ইতালীয় গণমাধ্যম কাতানিয়ার উত্তরে গ্রাভিনা শহরে প্রবল বৃষ্টিপাতের পর একটি গাড়ির নিচে পাওয়া ৫৩ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যুর খবর জানিয়েছে।

    সোমবার ৬৭ বছর বয়সী এক ব্যক্তির মৃতদেহ পাওয়া যাওয়ার পর উদ্ধারকারীরা এখনও তার ৫৪ বছর বয়সী স্ত্রীর সন্ধান করছেন, যিনি রবিবার কাতানিয়ার কাছে স্কোর্ডিয়া শহরে বন্যার জলে তার স্বামীর সাথে ভেসে গিয়েছিলেন। কাতানিয়ার এক সরকারী কর্মকর্তা পরিস্থিতিকে খুবই নাজুক বলে মন্তব্য করেছেন।

    বৃষ্টি কাতানিয়ার ঐতিহাসিক অংশগুলিকে প্লাবিত করেছে, এর ভায়া ইটনিয়া হাই স্ট্রিটকে নদীতে পরিণত করেছে এবং এর স্কোয়ারগুলিকে হ্রদে পরিণত করেছে।

    ফায়ার সার্ভিসের একজন মুখপাত্রের মতে জরুরি পরিস্থিতি ব্যাপক এবং অত্যন্ত সংকটজনক এবং এটির উন্নতি হচ্ছে না। ইতালীয় আবহাওয়া ওয়েবসাইট থেকে জানা গিয়েছে যে ঝড়টি সপ্তাহ জুড়ে ধীরে ধীরে খারাপ হতে পারে, বৃহস্পতিবার এবং শুক্রবার আরও ভারী বৃষ্টিপাত এবং বন্যা নিয়ে আসবে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img