More

    স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ প্রেমিকের মৃত্যুদন্ডাদেশ বহাল

    চৌগাছা প্রতিনিধি:

    ২০১৪ সালে যশোরের চৌগাছায় আব্দুর রাজ্জাককে হত্যার দায়ে স্ত্রী সাবিনা খাতুন ও তার প্রেমিক আব্দুল আলিমের মৃত্যুদন্ড বহাল রেখেছেন হাইকোর্ট।
    আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষে বুধবার (১৮ আগস্ট) বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
    আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির আহমেদ।
    আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আইনুন্নাহার সিদ্দিকা ও অ্যাডভোকেট জাহেদ ইকবাল।এর আগে ২০১৬ সালের ১৪ মার্চ যশোরের চৌগাছায় স্বামী হত্যার দায়ে স্ত্রী সাবিনা খাতুন ও প্রেমিক আব্দুল আলিমকে ফাঁসির দন্ড দেন নিম্ন আদালত।
    ২০১৪ সালের ৯ মার্চ রাতে চৌগাছা উপজেলার আজমতপুর গ্রামের আব্দুর রাজ্জাককে গলায় ফাঁস দিয়ে হত্যা করেন তার স্ত্রী সাবানা খাতুন ও স্ত্রীর প্রেমিক আব্দুল আলিম। এ ঘটনায় নিহতের ভাই মিন্টু বাদী হয়ে ১১ মার্চ চৌগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় নিহতের স্ত্রী সাবানা খাতুন ও আব্দুল আলিমকে আসামি করা হয়। আব্দুল আলিমের সঙ্গে সাবানা খাতুনের পরকীয়া সম্পর্ক ছিল। হত্যাকান্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন সাবিনা খাতুন।
    পরে যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. শরীফ হোসেন হায়দার এ রায় প্রদান করেন এবং আসামিদের মৃত্যুদন্ডাদেশ দেন।
    এরপর নিয়ম অনুসারে আসামিদের মৃত্যুদন্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। এছাড়া নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে তারা আপিল করেন। সেসবের শুনানি শেষে রায় প্রদান করলেন হাইকোর্ট।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img