More

    ঝিকরগাছার হাজিরবাগ ইউনিয়নে জাতীয় শোক দিবস পালিত

    ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা প্রকৌশলী আব্দুস সাত্তার খান এর উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ অনুষ্ঠিত হয়েছে।

    হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছা সেবকলীগ,মৎস্য জীবীলীগ, ছাএলীগ কতৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ ঝিকরগাছা উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রভাতী সংবাদ অনলাইন পোর্টাল এর সম্পাদক ও প্রকাশক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন যশোর জেলা শাখার সভাপতি আব্দুস সালাম খান স্বপন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, ঝিকরগাছা উপজেলা প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক ইমরান রশিদ, বাংলাদেশ ছাএলীগ ঝিকরগাছা উপজেলা শাখার সভাপতি আহসানুল হাবিব শিপলু, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগ ঝিকরগাছা উপজেলা শাখার আহ্বায়ক মোঃ ফারুক হোসেন, যুগ্ম আহবায়ক মোঃ মুজিবুর রহমান বাংলা।

    আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা

    অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন হাফেজ মোঃ নূরুল ইসলাম এবং অনুষ্ঠান পরিচালনা করেন, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর এর সাবেক সহ সম্পাদক বায়েজীদ মাহমুদ।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গত সংসদ নির্বাচনে হাজিরবাগ ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা প্রকৌশলী আবদুস সাত্তার খান।

    প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ ঝিকরগাছা উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম ১৯৭৫ এর ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ১৯৭৫ এর ১৫ ই আগষ্ট ও ২০০৪ সালের ২১শে আগষ্ট একই সূত্রে গাথা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মানুষকে সোনার বাংলা উপহার দিতে কাজ করে যাচ্ছিলেন। কিন্তু ১৯৭১ এর পরাজিত স্বাধীনতা বিরোধী চক্র জাতির পিতা কে স্বপরিবারে হত্যা করে তাঁর সোনার বাংলা গড়ার স্বপ্ন নিঃশেষ করে দিতে চেয়েছিল, কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা শোককে শক্তিতে পরিনত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং তাঁর অসমাপ্ত কাজ সফল করতে দিনরাত পরিশ্রম করে আজ বাংলাদেশের অগ্রগতি যে পর্যায়ে নিয়ে গেছেন সেটা সারা পৃথিবীর কাছে বিশ্বয়।

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগ এর উদ্যোগে দোয়া মাহফিল

    উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম আরো বলেন, বিশ্ব মানবতার মা, দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনার সাথে সকল কাজের সহযোগী হিসাবে এই ঝিকরগাছা উপজেলায়ও আমাদের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ মোঃ নাসির উদ্দিন এর নির্দেশনায় আমরা উপজেলা প্রশাষনও একইভাবে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। আজ ঝিকরগাছায় কোন সন্ত্রাস নেই, কোন মাদক নেই। আমাদের এমপি মহোদয় ঝিকরগাছাকে সন্ত্রাস ও মাদক মুক্ত উপজেলা ঘোষনা করেছেন। আমরা কেউ প্রতিহিংসার রাজনীতি করি না।

    ঝিকরগাছা উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী, জননেত্রী শেখ হাসিনাকেও সেই একই চক্র বিভিন্ন সময় হত্যার চেষ্টা করে যাচ্ছে।

    প্রধান অতিথি কর্তৃক খাবার বিতরণ

    তারই ধারাবাহিকতায় খালেদা জিয়ার কূপুত্র ‍ও বিএনপি নেতা তারেক জিয়ার পরিকল্পনায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের ২১ শে আগস্ট আওয়ামী লীগ এর সমাবেশ স্থলে মঞ্চ লক্ষ্য করে গ্রেনেড হামলা করেছিল।

    সেখানে উপস্থিত নেতৃবৃন্দ মানব ঢাল তৈরী করে রক্ষা করতে গিয়ে ২৪ জন নেতা কর্মী শহীদ হয়েছিল। নিহত হয়েছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভানেত্রী আইভি রহমান, জননেত্রীর নিরাপত্ত্বারক্ষী মাহবুবুর রহমানসহ অনেকে। আহত হয়েছিল প্রায় ৩০০ নেতা কর্মী।

    প্রধান অতিথি ১৫ই আগস্ট ও ২১শে আগস্ট এর সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং আধুনিক ও ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।

    সভাপতির বক্তব্যে প্রকৌশলী আবদুস সাত্তার খান বলেন ১৯৭৫ এর ১৫ ই আগষ্ট ও ২০০৪ সালের ২১শে আগস্টে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আলোচনা সভা, দোয়া মাহফিলে আগত সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অনুষ্ঠানের সমাপ্তী ঘোষনা করেন।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img