More

    ইনিংস ব্যবধানে ভারতকে হারাল ইংল্যান্ড

    প্রভাতি সংবাদ ডেস্ক:

    পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে ম্যাচ ওলে রবিনসন এবং জেমস অ্যান্ডারসনের দুর্দান্ত বোলিং তোপে সফররত ভারতকে এক লজ্জার হার উপহার দিল স্বাগতিক ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। সিরিজের এই ম্যাচে ইনিংস এবং ৭৬ রানের বড় ব্যবধানে জিতেছে ইংলিশরা। এ জয়ের ফেলে সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরল জো রুট বাহিনী।

    নটিংহ্যামে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টটি বৃষ্টি বাগড়ার কারণে ড্র হয়। দ্বিতীয় ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে সিরিজে এগিয়ে যায় সফরকারীরা। তাই তৃতীয় ম্যাচটি ছিল ইংল্যান্ডের সমতায় ফেরার ম্যাচ।

    লিডস টেস্টে ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৭৬ রানে ভারত অলআউট হলে নিজেদের প্রথম ইনিংসে জো রুটের সেঞ্চুরি এবং তিন ইংলিশ ব্যাটসম্যানের ফিফটির ওপর ভর করে সবকটি উইকেট হারিয়ে ৪৩২ রান তুলে স্বাগতিকরা। ফলে ৩৫৪ রানে লিড নেয় ইংল্যান্ড।

    নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনশেষে ২ উইকেটে ২১৫ রান তুলে সফরকারীরা। এ সময় চেতেস্বর পূজারা এবং বিরাট কোহলির ব্যাটে ম্যাচে ঘুরে দাঁড়ানোর স্বপ্নই দেখছিল রবি শাস্ত্রীর শিষ্যরা।

    কিন্তু চতুর্থ দিনের প্রথম সেশনেই আশায় গুড়ে-বালি তাদের স্বপ্ন। ওলি রবিনসন এবং ক্রেইগ ওভারটনের বোলিং তোপে চতুর্থদিনে ২০ ওভারও খেরতে পারেনি ভারত।

    আগের দিনে অপরাজিত থাকা চেতেস্বর পূজারা নিজের ব্যক্তিগত খাতায় একরানও যোগ করতে পারেনি। ফিরেছেন ৯১ রানে। আর অধিনায়ক বিরাট কোহলি ব্যীক্তগত খাতায় ১০ রান যোগ করে ফিরেছেন ৫৫ রানে।

    এরপর আর কেউই ক্রিজে দাঁড়াতে পারেননি। একমাত্র রবিন্দ্রো জাদেজার ৩০ রানের ইনিংসটি ছাড়া ১০ রান করতে পেরেছেন শুধু আজিঙ্কা রাহানে। ১ রানে রিসাভ পান্ত, ৬ রানে মোহাম্মদ শামি, ২ রানে ইশান্ত শর্মা এবং শূন্যরানে আউট হন মোহাম্মদ সিরাজ। আর ১ রানে অপরাজিত থাকেন জাস্প্রিত বুমরাহ।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img