More

    উদ্বোধনী অনুষ্ঠানে পলাতক আসামী! পাশেই মন্ত্রী, এমপি, ডিসি, এসপি

    নিজস্ব প্রতিবেদকঃ

    মুন্সিগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পলাতক আসামী মাহমুদুল হাসান সাদি। পাশেই ছিলেন মুক্তিযোদ্ধা মন্ত্রী, দুই জন সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপারের মত গণ্যমান্য ব্যক্তিবর্গ।

    চলতি বছরের ২৩ এপ্রিল মুন্সিগঞ্জ সদরের চর কেওয়ার ইউনিয়নের ছোট মোল্লাকান্দি ও খাসকান্দি গ্রামে সংঘর্ষের ঘটনায় করা মামলার পলাতক আসামি সাদি।

    উদ্বোধন করা ম্যুরালের নির্মাণকারী প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী সদর উপজেলার চর কেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সাদি আজ ।

    শনিবার দুপুরে শহরের ইদ্রাকপুর এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

    মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বদরুদ্দোজা চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ, পুলিশ সুপার আব্দুল মোমেনসহ সরকারি কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

    ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে ১০০ জন বীর মুক্তিযোদ্ধার সমরগাঁথা সংকলন করে ‘রণাঙ্গনের শতস্মৃতি’ স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

    তবে, মামলায় জামিন পাননি স্বীকার করে মাহমুদুল হাসান সাদি বলেন, ‘মারামারির মামলায় আমাকে আসামি করা হয়েছিল। কিন্তু, মামলাটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক ছিল। এটা সবাই অবগত আছেন।’ তিনি বলেন, ‘যেহেতু, ম্যুরাল নির্মাণকারী প্রতিষ্ঠানের মালিক আমি, সেজন্য উপস্থিত ছিলাম আয়োজনে,’।

    তবে, আসামি মাহমুদুল হাসান সাদি পলাতক আছেন বলে ওই মামলার তদন্তকারী কর্মকর্তা মুন্সিগঞ্জ সদর থানার পরিদর্শক সুকান্ত ও কাজল নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত তারা কোনো জামিনের কাগজ পাননি।

    অনুষ্ঠানে উপস্থিত থাকা মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক জানান, মারামারি মামলায় পলাতক আসামি মাহমুদুল হাসান সাদি পলাতক আছেন। তবে, বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধন অনুষ্ঠানে তিনি আসামিকে দেখেননি বলে তিনি জানান।

    ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে পলাতক আসামির উপস্থিত থাকার বিষয়ে জানতে চাইলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘আমি বিষয়টি জানি না। আমি এ বিষয়ে কিছু শুনি নাই। আমাকে আগে বললে আমি জিজ্ঞাসা করতে পারতাম। এতদিন ধরে ম্যুরাল হলো, এটা দেখে নাই কেউ?’

    পুলিশ সূত্রে জানা যায়, গত ২৩ এপ্রিল মুন্সিগঞ্জ সদরে সংঘর্ষ হয়। সে ঘটনায় করা মামলায় সাদিসহ ৯৫ জনকে আসামি করা হয়।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img