More

    ক্ষ্মমতার দাপটে প্রতিবেশীর বাড়ির প্রবেশপথ বন্ধ করে দিলেন

    মাগুরা জেলা প্রতিনিধি:

    বিগত ৩০ শে জুলাই প্রভাতী সংবাদে প্রকাশিত ” পূর্ব শত্রুতার জেরে একই পরিবারের চারজন গুরুতর আহত ” শিরোনামে একটি সংবাত প্রকাশিত হয়েছিল। মাগুরা জেলার বগিয়া ইউনিয়নের বরই গ্রামে এই ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় কার্তিক বিশ্বাস (৫০) পিতা- মৃত তারাপদ বিশ্বাস মাথায় ৮ টি সেলাই নিয়ে বিগত ২৫ শে জুলাই থেকে ৪ ঠা আগস্ট ইং তারিখ পর্যন্ত মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সরকারী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

    উক্ত বিয়য়ে মাগুরা চীফ জুডিশিয়াল ম্যাজিসট্রেট আদালতে মামলা হয়েছিল এবং বর্তমানে বিচারাধীন আছে। বিচারকাজ চলাকালীন সময়ে আসামীপক্ষের কয়েকজন অগ্রিম জামিন লাভ করে আহত কার্তিক বিশ্বাস এবং তাঁর ভাইদের বাড়িতে প্রবেশের পথ দুই স্তরে বাঁশ এবং কাঁটাযুক্ত গাছের ডাল দিয়ে বন্ধের অভিযোগ পাওয়া গেছে।


    প্রভাতী সংবাদ এর জেলা প্রতিনিধি সরজমিনে গিয়ে ঘটনার সত্যতা খুঁজে পেয়েছেন। বাদী পক্ষের নিকট থেকে পাওয়া হালনাগাদ ম্যাপ এবং জমির পর্চায় দেখা যায় ১৯৬২ সালের রেকর্ড অনুযায়ী ১৩৯৯ নং দাগ এবং সর্বশেষ রেকর্ড অনুযায়ী বাবদ ১৪০০ নং দাগ রাস্তা হিসাবে উল্লেখ আছে । ১৪০১ নং দাগের জমির পর্চা অনুযায়ী পূর্বপুরুষের নাম পাওয়া যায়, যার বর্তমান শরিক ৪ টি পরিবার।

    কিন্তু বর্তমান আইনি প্রক্রিয়ার মধ্যে আসামীপক্ষ মনতোষ বিশ্বাস, অসীম বিশ্বাস এবং দীপক বিশ্বাস সবার পিতা মৃত- দুলাল বিশ্বাস কার্তিক বিশ্বাস ও তার ভাইদের বাড়ির প্রবেশপথ বন্ধ করে দিয়েছেন।

    এছাড়াও তারা রাস্তার উপর একটি ঘর তৈরী করে রেখেছেন বেশ কয়েক বছর আগে। এলাকাবাসী বলছেন বিবাদী পক্ষের এসব কর্মকান্ড অমানবিক এবং ক্ষমতার জোরে তারা এসব করেছেন।

    এই ঘটনার পূর্বে এ ব্যাপরে কয়েকবার গ্রাম্য শালিস হয়েছে কিন্তু কোন ফল পাওয়া যায়নি। প্রভাতী সংবাদ এর প্রতিনিধি এ এলাকার মেম্বর বেলাল উদ্দীন সঙ্গে কথা বলেছেন।

    বেলাল উদ্ধীন জানান আগেও কয়েকবার গ্রাম্য শালিসের মাধ্যমে তিনি এসব কিছুর সমাধান করার চেস্টা করেছেন। সমস্যা সমাধানের জন্য বর্তমানে তাদের হাতে আর কিছু নাই।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img