More

    স্বাস্থ্যবিধি মেনে যবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু

    যশোর প্রতিনিধি:

    স্বাস্থ্যবিধি মেনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (যবিপ্রবি) ¯œাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা শুরু হয়েছে। আগামী অক্টোবর মাসের শুরুতে ¯œাতক শ্রেণির শেষ বর্ষের পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে। অতি দ্রুত পরীক্ষার সূচিও ঘোষণা করা হবে। এ জন্য শিক্ষার্থীদের পরীক্ষার সর্বশেষ প্রস্তুতি গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে।

    রোববার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে সকাল ১০ থেকে বেলা ১টা পর্যন্ত ¯œাতকোত্তর শ্রেণির সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহণ করা হয়।

    ¯œাতকোত্তর শ্রেণির পরীক্ষা শুরু হলে সংশ্লিষ্ট ডিন, চেয়ারম্যানদের নিয়ে পরীক্ষার হল পরিদর্শনে যান যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। তিনি বলেন, সেশন জট দূরীকরণ ও দেশের দক্ষ জনশক্তি যোগানের জন্য ঝুঁকি থাকলেও কঠোর স্বাস্থ্যবিধি মেনে ¯œাতকোত্তর শ্রেণির পরীক্ষা শুরু হয়েছে। আগামী অক্টোবরের মাসের প্রথম সপ্তাহে ¯œাতক শ্রেণির শেষ বর্ষের পরীক্ষা নেওয়ার সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে। পরীক্ষার সময় যে সকল শিক্ষার্থীর বাইরে থাকার সার্মথ্য নেই, তাদের কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে হলে থাকার সুযোগ দেওয়া হচ্ছে। আমাদের লক্ষ্য আগামী ডিসেম্বরের মধ্যে সকল বর্ষের পরীক্ষা সমাপ্ত করা। তবে কোনো শিক্ষার্থী যেন ঝরে না পড়ে এ জন্য অনলাইন ও শারীরিক উপস্থিতিতে দুই ধরনের শিক্ষা ব্যবস্থা বা অন্তর্ভুক্তিমূলক শিক্ষা ব্যবস্থা চালু রাখা হবে।

    যবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রক অফিস জানায়, যে সকল বিভাগে ¯œাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী রয়েছে, তার প্রায় প্রতিটি বিভাগে পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে। প্রথম দিন পাঁচটি বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পর্যায়ক্রমে ¯œাতকোত্তরে শ্রেণির শিক্ষার্থী থাকা সকল বিভাগেই পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্ব স্ব বিভাগে কঠোর স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা গ্রহণ করা হচ্ছে।

    শহীদ মসিয়ূর রহমান হল ও শেখ হাসিনা ছাত্রী হল জানায়, করোনা পরীক্ষার পর হলে স্বাস্থ্যবিধি মেনে একজন শিক্ষার্থীকে একটি কক্ষে রাখা হয়েছে। হলের মধ্যেই শিক্ষার্থীদের খাওয়া-দাওয়ার সকল ব্যবস্থা রাখা হয়েছে। পরীক্ষা চলাকালীন হলে অবস্থানরত শিক্ষার্থীদের একদিন পরপর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এ ছাড়া বিশ^বিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার সময় হলে থাকার জন্য ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর থেকে দরখাস্ত আহ্বান করা হয়। তাঁদের সংখ্যা পর্যালোচনা করে পরবর্তী বর্ষের শিক্ষার্থীদের বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এদিকে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পরীক্ষা চলাকালীন বিশ^বিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সকল চিকিৎসক, নার্স ও মেডিকেল স্টাফদের ছুটি বাতিলও করা হয়েছে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img