More

    প্রান্তিক জনগোষ্ঠী’র জন্যে প্রতিবেদন লিখে সম্মাননা পেলেন মিম

    নিজস্ব প্রতিবেদক

    প্রান্তিক জনগোষ্ঠী’র জন্যে প্রতিবেদন লিখে সম্মাননা পেলেন তরুণ সাংবাদিক আফরিন নাহার মিম। বৃহস্পতিবার রাজধানী’তে ফোক সেন্টারে সর্বমোট সাতজনকে সম্মাননা দিয়েছে ইনস্টিটিউট ফর এনভারয়নমেন্ট অ্যান্ড ডেভলপমেন্ট- আইইডি।

    এরা হলেন- আহমেদ সার্জিন শরীফ (ঢাকা ট্রিবিউন), রাবেয়া বেগম বেবি (ইত্তেফাক), আরিফুল ইসলাম (মানবকণ্ঠ), এস এম জুবায়ের (ডিবিসি নিউজ), শামসুজ্জামান শাহীন (বাংলাদেশ প্রতিদিন), মিন্টু দেশোয়ারা (ডেইলি স্টার)।

    ‘শহরবাসী বুনোদের গল্প’ শিরোনামে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ‘টিউব’ এ প্রকাশিত ‘অডিও ভিজ্যুয়াল’ কনটেন্টের জন্য সম্মাননা পান ‘নিউ কনটেন্ট অ্যান্ড নিউমিডিয়া টিমের’ সহকারী প্রযোজক আফরিন নাহার মিম।

    ভিডিও প্রতিবেদনে করোনাভাইরাস মহামারীতে সাভারের ‘বুনো’ সম্প্রদায়ের জীবিকার সংকটের কথা তুলে ধরেন মিম। দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা সমতলের এই বাসিন্দাদের আদি পরিচয়ও তুলে ধরেন তিনি।

    আফরিন মিম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে সাংবাদিকতায় যোগ দেন।

    অনুষ্ঠানে ক্ষুদ্র নৃতাত্বিক জনগোষ্ঠী বা জনজাতি বিষয়ে লেখালেখি ও গবেষণার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক জোবাইদা নাসরীন, উন্নয়ন কর্মী পল্লব চাকমা ও গবেষক ত্রিমিতা চাকমাকে সম্মাননা দেওয়া হয়।

    এছাড়া জনজাতির অধিকার আদায়ের আন্দোলনে অসামান্য অবদান রাখায় প্রবীণ রাজনীতিক পংকজ ভট্টাচার্যকে আজীবন সম্মাননা দেওয়া হয়।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইডির নির্বাহী পরিচালক নুমান আহম্মদ খান। প্রতিষ্ঠানটির সমন্বয়ক জ্যোতি চট্টোপাধ্যায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে চ্যানেল টোয়েন্টিফোরের পরিচালক তালাত মামুন, প্রবীণ বিশেষজ্ঞ হাসান আলী, জনউদ্যোগের সদস্য সচিব তারিক হোসেন মিঠুল বক্তব্য দেন।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img