More

    ভেটদের কটুক্তি করায় পবিপ্রবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন

    নিজস্ব সংবাদদাতা:

    ঢাবি শিক্ষক ড. নূরজাহান সরকারের করার ভেটদের প্রতি কটুক্তির প্রতিবাদে আজ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) এ্যানিমাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন (এএনএসভিএম) অনুষদীয় ক্যাম্পাসে সাধারন ভেটেরিনারি শিক্ষার্থী ও শিক্ষকদের উপস্থিতিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    প্রতিবাদ সভা ও মানববন্ধনে পবিপ্রবির এএনএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আহসানুর রেজার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ নাম্বার ওয়ান। ভেটদের নিয়ে পরবর্তীতে আর কোন অবমাননাকর কথা বলে সকলে একত্রিত হয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। ভেটেরিনারিয়ানদের স্বার্থ সংলিষ্ট প্রশ্নে কোনো আপোশ নাই। পবিপ্রবির সাধারন ভেটেরিনারি শিক্ষার্থীরা পেশার স্বার্থে যে কোনো মুহূর্তে কঠোর থেকে কঠোরতর অবস্থানে যেতে পিছপা হবে না। বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রাণিসম্পদ সেক্টরে কাজ করে যাচ্ছেন। বর্তমানে হিউম্যান মেডিকেলের চেয়েও কম ল্যাব ফ্যাসিলিটিজ পেয়েও ভেটেরিনারিয়ানরা প্রাণিসম্পদ সেক্টরে উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে। ভেট সমাজের উন্নতির অগ্রযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছে আসলেই দৃষ্টিকটু ও মানহানিকর। তাঁর বক্তব্যের জন্য পুরো ভেটসমাজের কাছে ক্ষমা চাইতে হবে।

    প্রধান অতিথি অনুষদীয় ডিন অধ্যাপক ড. মোঃ আহসানুর রেজা বলেন, ‘ভেটেরিনারি একটা আদি পেশা এবং বর্তমান বিশ্বে হিউম্যান ব্যতীত সকল প্রাণীর চিকিৎসা সেবা ভেটেরিনারিয়ানরা দিয়ে যাচ্ছে। বর্তমান সময়ের আলোচিত ঘটনার প্রেক্ষিতে ঢাবি অধ্যাপক ড. নুরজাহান সরকার যে মন্তব্য করেছে তা তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন বিদ্ধ করেছে। একজন অধ্যাপক হিসেবে ভেটেরিনারির মত একটা সম্মানের পেশাকে কিভাবে হেয় প্রতিপন্ন করে মন্তব্য করতে পারে তা আমার জানা নেই। অচিরেই তাঁকে তাঁর কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে ভেট সমাজের কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে ভেট সহ অন্যান্য যেকোনো পেশাকে যেন হেয় প্রতিপন্ন করে মন্তব্য না দেয় তার প্রতিশ্রুতি তাকে দিতে হবে।

    মানবন্ধনে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ রুহুল আমিন, অধ্যাপক ড. সেলিম আহমেদ, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ লালমদ্দিন মোল্লা, সহযোগী অধ্যাপক ড. শিব সংকর সাহা, সহযোগী অধ্যাপক ড. শাহ আলম, ডা. ইয়াছিন আরাফাত, ডা. ওহেদুল করীম আনসারি সহ ডিভিএম এর বিভিন্ন সেশনের দুইশতাধিক শিক্ষার্থী।

    প্রতিবাদ সভা ও মানববন্ধনের সঞ্চালনায় ছিলেন জিয়াদ আল মামুন।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img