More

    ধাক্কা দিয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘরের পিলার ফেলে দিয়েছেঃ ইউএনও

    নিজস্ব প্রতিবেদকঃ

    লাউদিয়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পে গিয়ে দেখা যায়, মুজিব বর্ষ উপলক্ষে উপজেলার লাউদিয়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পে গৃহহীনদের জন্য ২১টি নতুন ঘর তৈরি করা হয়েছে। আবাসন প্রকল্পের ১ নম্বর ঘরের ডান পাশের ইট-সিমেন্টের পিলার ভেঙে মাটিতে পড়ে আছে। মাটিতে পড়ে কয়েক টুকরো হয়ে গেছে পিলারটি । ঘর ঠেকাতে সেখানে দ্রুত বাঁশের খুঁটি দিয়ে দেওয়া হয়।

    ঝিনাইদহ সদর উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরের পিলার ভেঙে পড়েছে। পিলারটি ভেঙে পড়েছে নাকি কেও ভেঙে ফেলেছে বিষয়টি এখনো স্পষ্ঠ নয়। তবে ইউএনও দাবি করছেন কে বা কারা ধাক্কা দিয়ে ষড়যন্ত্র করে পিলারটি ফেলে দিয়েছে।

    মুজিব বর্ষ উপলক্ষে উপজেলার লাউদিয়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পে গৃহহীনদের জন্য ২১টি নতুন ঘর তৈরি করা হয়েছে।

    শুক্রবার রাতে উপজেলার লাউদিয়া গ্রামে আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরের পিলার ভেঙে পড়ে। মুহুর্তেই পিলার পড়ে যাওয়ার বিষয় জানাজানি হয়ে যায়। অবশ্য, দুপুরে ভেঙে যাওয়া পিলারটি মেরামত করে নতুন পিলার তৈরী করে দেওয়া হয়।

    আর এ বিষয়ে ঝিনাইদহ সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, কে বা কারা ধাক্কা দিয়ে রাতের অন্ধকারে ষড়যন্ত্র করে পিলারটি ফেলে দিয়েছে। এ ঘটনায় অজ্ঞাতদের আসামি করে থানায় মামলা করা হয়েছে।

    শনিবার সকালে লাউদিয়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পে গিয়ে দেখা যায়, মুজিব বর্ষ উপলক্ষে উপজেলার লাউদিয়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পে গৃহহীনদের জন্য ২১টি নতুন ঘর তৈরি করা হয়েছে। আবাসন প্রকল্পের ১ নম্বর ঘরের ডান পাশের ইট-সিমেন্টের পিলার ভেঙে মাটিতে পড়ে আছে। মাটিতে পড়ে কয়েক টুকরো হয়ে গেছে পিলারটি । ঘর ঠেকাতে সেখানে দ্রুত বাঁশের খুঁটি দিয়ে দেওয়া হয়।

    মুহুর্তেই পিলার পড়ে যাওয়ার বিষয় জানাজানি হয়ে যায়।ঝিনাইদহ সদর ইউএনও এসএম শাহীন আশ্রয়ণ প্রকল্পের এই ঘর পরিদর্শন করেন। এরপর দুপুরে ভেঙে যাওয়া পিলারটি মেরামত করে নতুন পিলার তৈরী করে দেওয়া হয়।

    ঘরের বাসিন্দা ফাতেমা খাতুন জানান, শুক্রবার রাতে তিনি স্বামী-সন্তান নিয়ে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ রাত ১০ টার পর জোরালো শব্দ হয়। মনেহলো ঘরের সামনে জোরে কিছু ভেঙে পড়েছে।এরপর তারা বাইরে বের হয়ে দেখতে পান ঘরের সামনের ডান পাশের পিলারটি ভেঙে পড়ে আছে।

    তিনি বলেন, পিলার ভেঙে পড়ার কারনে খুব ভয়ে আছি। কখন জানি ঘরের চাল ভেঙে মাথায় পড়তে পারে এই ভয়ে রাত কাটিয়েছি।

    আরেক ঘরের বাসিন্দা তারা খাতুন বলেন, ‘প্রধানমন্ত্রী আমাগের ঘর দিয়েছে। আমার এতে খুব খুশি। কিন্তুক সেই ঘরে যুদি থাকতি না পারি তাহলে নিয়ে কি করব? সরকার তো কম দিইনি। এই ঘর যারা বানাইছে তারা টাকা মাইরে খাইছে। এই জন্যি আজ এই দশা।’

    লাউদিয়া গ্রামের বাসিন্দা সাহেব আলী অভিযোগ করেন, মাত্র ২ফিটের রড দিয়ে এসব পিলার বানানো হয়েছে। এজন্য এসব পিলার নড়বড়ে। এই ঘরে বেশিদিন থাকা যাবেনা বলে তিনি আশংকা করছেন।

    সুরাট ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন জানান, শুক্রবার রাতে উপজেলার লাউদিয়া গ্রামে আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরের পিলার ভেঙে পড়ে। বিষয়টি জানতে পেরে ইউএনও তাকে ফোন দেন। সকালেই তিনি সেখানে সরেজমিনে পরিদর্শন করেন।

    তিনি বলেন, পিলারের অবস্থান দেখার জন্য আমরা আশেপাশের কয়েকটি পিলার ধাক্কা দিয়েছি কিন্তু ভাঙতে পারিনি। ধারণা করা হচ্ছে সরকারের এই উন্নয়নকে প্রশ্নের সম্মুখিন করতে যড়যন্ত্র করে কেও পিলারটি ফেলে দিয়েছে।

    ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন বলেন, কে বা কারা ধাক্কা দিয়ে রাতের অন্ধকারে ষড়যন্ত্র করে পিলারটি ফেলে দিয়েছে। এ ঘটনায় অজ্ঞাতদের আসামি করে থানায় মামলা করা হয়েছে। সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য কেও ষড়যন্ত্র করছে বলে তিনি জানান।তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

    এর আগে, অজ্ঞাতদের আসামি করে থানায় মামলা করেছেন সুরাট ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন।

    এদিকে পিলার ভেঙে পড়ায় আতংকে আছেন আশ্রায়ণ প্রকল্পের বাসিন্দারা। সাংবাদিক দেখে তারা সকলে এগিয়ে আসেন। তাদের ঘর নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে বলে তারা অভিযোগ করেন।তারা এই ঘটনার তদন্ত চান।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img