More

    বিশ্বসেরা ওয়ানডে দলে সাকিব আল হাসান

    প্রভাতি সংবাদ ডেস্ক:

    জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট উইসডেন বর্তমান সময়ে খেলা ক্রিকেটারদের নিয়ে বিশ্বসেরা একাদশ গঠন করেছে। যেখানে বিশ্বসেরা ওয়ানডে একাদশে রয়েছেন বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে টেস্ট দলে নেই তিনি।

    বিশ্বসেরা এই ওয়ানডে দলের সাকিবকে রাখা হয়েছে ছয় নম্বরে। দলের মূল অলরাউন্ডার হিসেবেই মূলত রাখা হয়েছে তাকে। এখন পর্যন্ত ২১৫ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৬৬০০ রান করেছেন সাকিব, পাশাপাশি বল হাতে নিয়েছেন ২৭৭টি উইকেট।

    তাকে দলে নেওয়ার পর মূল্যায়ন জানিয়ে উইসডেন লিখেছে, ‘ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে বিশ্বের এক নম্বর সাকিব। তার পূর্ণ ক্যারিয়ারের রেকর্ড অসাধারণ। এছাড়া চলতি বছরে বল হাতে মাত্র ১৭.৫২ গড়ে ১৭ উইকেট এবং ব্যাটে প্রায় ৪০ গড়ে রান করেছেন।’

    এই দলের ওপেনার হিসেবে রয়েছেন রোহিত শর্মা ও জনি বেয়ারস্টো। ইংলিশ ওপেনারকে দলের উইকেটরক্ষক হিসেবেও ভাবছে উইসডেন। এছাড়া ভারতীয় ব্যাটার লোকেশ রাহুলকেও রাখা হয়েছে আরেক উইকেটরক্ষক হিসেবে।

    উইসডেনের বিশ্বসেরা ওয়ানডে দল:
    রোহিত শর্মা (২২৭ ম্যাচে ৯২০৫ রান, ২৯ সেঞ্চুরি), জনি বেয়ারস্টো (৮৯ ম্যাচে ৩৪৯৮ রান, ১১ সেঞ্চুরি), বিরাট কোহলি (২৫৪ ম্যাচে ১২১৬৯ রান), বাবর আজম (৮৩ ম্যাচে ৩৯৮৫ রান, ১৪ সেঞ্চুরি), লোকেশ রাহুল (৩৮ ম্যাচে ১৫০৯ রান, ৫ সেঞ্চুরি)
    সাকিব আল হাসান (২১৫ ম্যাচে ৬৬০০ রান ও ২৭৭ উইকেট), ক্রিস ওকস (১০৬ ম্যাচে ১৫৫ উইকেট, ফাইফার ৪টি), মিচেল স্টার্ক (৯৯ ম্যাচে ১৯৫ উইকেট, ফাইফার ৮টি), ট্রেন্ট বোল্ট (৯৩ ম্যাচে ১৬৯ উইকেট, ফাইফার ৫টি), অ্যাডাম জাম্পা (৬৪ ম্যাচে ৯৪ উইকেট), জাসপ্রিত বুমরাহ (৬৭ ম্যাচে ১০৮ উইকেট, ফাইফার ১টি)।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img