More

    সংসদের সংক্ষিপ্ত অধিবেশন বসছে বুধবার

    নিজস্ব প্রতিবেদক:

    আগামীকাল বুধবার জাতীয় সংসদের আরেকটি অধিবেশন শুরু হচ্ছে। এটি একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশন। সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য সংক্ষিপ্ত সময়ের জন্য বসবে এই অধিবেশন। এর মেয়াদকাল হবে মাত্র চার দিন।

    সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত ১৬ আগস্ট এ অধিবেশন আহ্বান করেন।

    এবারের অধিবেশনও অনুষ্ঠিত হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে।এবারও সাংবাদিকরা সংসদে প্রবেশের অনুমতি পাচ্ছেন না।

    সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, বুধবার বিকাল ৫টায় শুরু হবে অধিবেশন। এবার সরকারি ছুটির দিনেও চলবে সংসদের কার্যক্রম। শনিবার পর্যন্ত চার কার্যদিবস চলে শেষ হবে অধিবেশন। এর মধ্যে প্রথম দিন বিকাল ৫টায়, দ্বিতীয় দিন বৃহস্পতিবার বেলা ১১টায়, তৃতীয় দিন শুক্রবার বিকাল সাড়ে ৪টায় এবং শেষ দিন শনিবার বেলা ১১টায় সংসদের বৈঠক শুরু হবে।

    জাতীয় সংসদের সর্বশেষ ত্রয়োদশ (বাজেট) অধিবেশন গত ২ জুন শুরু হয়ে ৩ জুলাই শেষ হয়। ওই অধিবেশনে ২০২১-২২ অর্থবছরের বাজেট পেশ ও পাস করা হয়।

    মোট ১২ কার্যদিবসের ওই অধিবেশনে সম্পূরক বাজেটসহ মূল বাজেটের ওপর মোট ১৫ ঘণ্টা ৩২ মিনিট আলোচনা হয়েছে। এর ওপর আলোচনায় অংশ নেন ৮৫ জন সরকার ও বিরোধী দলের সংসদ সদস্য। বাজেট পাসসহ সেই অধিবেশনে সাতটি সরকারি বিল পাস হয়।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img