More

    শক্তিশালি সাইবার হামলা যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র দফতরে

    প্রভাতি সংবাদ ডেস্ক:

    শক্তিশালী সাইবার হামলার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র দফতরে। মার্কিন সাইবার ডিফেন্স কমান্ড বিভাগ নিশ্চিত করেছে।

    তারা এ সম্পর্কে আগেই গুরুত্বপূর্ণ সতর্কবার্তা পেয়েছিল বলে জানা গেছে। যদিও ঠিক কবে নাগাত এ হামলার ঘটনাটি ঘটেছে তা সাইবার ডিফেন্স কমান্ড বিভাগ এখন পর্যন্ত নির্দিষ্ট করে জানায়নি।

    বিশ্বাসযোগ্য একাধিক সূত্র ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, মার্কিন স্বরাষ্ট্র বিভাগ এই আক্রমণে উল্লেখযোগ্য রকমের কোনো সমস্যার সম্মুখীন হয়নি। এমনকি তাদের কাজেও কোনো ধরনের ব্যাঘাত ঘটেনি।

    মার্কিন মিডিয়া ফক্স নিউজের প্রতিবেদক জ্যাককুই হেইনরিক টুইট বার্তায় জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- গেল এক সপ্তাহ আগে হামলার ঘটনাটি ঘটেছে। যদিও এই সাইবার আক্রমণের বিষয়টি ঠিক কখন জানা গেছে তা-ও এ পর্যন্ত নিশ্চিত করে জানা যায়নি। এছাড়া হামলার ভয়াবহতা বা স্বরাষ্ট্র দফতরের দপ্তরের কাজে কোনো সমস্যা হচ্ছে কিনা তাও এখন পর্যন্ত স্পষ্ট নয়।

    পরিচয় গোপন রাখার শর্তে এক সূত্রের বরাতে তিনি জানান, যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের দখল এরই মধ্যে নিজেদের হাতে নিয়ে গেছে সশস্ত্র বিদ্রোহী সংগঠন তালেবান। সংকটময় এ অবস্থায় আফগানিস্তান থেকে মার্কিন নাগরিক এবং তাদের মিত্র শরণার্থীদের সেখান থেকে সরিয়ে নিতে কাজ করে যাচ্ছে মার্কিন দফতর। যদিও এবারের সাইবার হামলায় তাদের সেই কাজে কোনো ধরনের বিগ্নতা দেখা দেয়নি।

    শনিবার (২১ আগস্ট) স্বরাষ্ট্র দফতরের একজন মুখপাত্র বলেছেন, আমরা আমাদের তথ্যের সুরক্ষার বিষয়টিকে সম্পূর্ণ গুরুত্ব সহকারে দেখছি। যুক্তরাষ্ট্রের গোপন তথ্যগুলো যে এখনো সুরক্ষিত আছে তা নিশ্চিতে আমাদের শক্তিশালী দল ধাপে ধাপে পদক্ষেপ নিচ্ছে।

    তিনি আরও বলেন, সম্পূর্ণ নিরাপত্তা জনিত কারণে আমরা এই মুহূর্তে কোনো কথিত সাইবার নিরাপত্তার ঘটনার প্রকৃতি বা সুযোগ সম্পর্কে আলোচনা করার মতো পরিস্থিতিতে নেই।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img