More

    অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা দ্বিতীয় জয় টিম টাইগার্সের

    পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমেও সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া। ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২১ রানের সংগ্রহ পেয়েছে সফরতকারীরা। মুস্তাফিজুর রহমান একাই ধসিয়ে দিয়েছে অজি ব্যাটিং লাইনআপ, নিয়েছেন তিন উইকেট।

    নিজস্ব প্রতিবেদক

    প্রথম ম্যাচের মতো দ্বিতীয় টি-২০ ম্যাচেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

    দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমেও সুবিধা করতে না পেরে অস্ট্রেলিয়ার দেওয়া ১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

    আফিফ ৩১ বলে ৩৭ রান আর নুরুল হাসান সোহান ২১ বলে ২২ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

    এর আগে ১২২ রানের লক্ষ্যে ম্যাচের শুরুতেই দলীয় ৯ রানের মাথায় ব্যক্তিগত শূন্য রানে আউট হন সৌম্য সরকার।

    দলীয় ২১ রানে মাথায় আরেক ওপেনার নাঈমের বিদায় চাপে পড়ে বাংলাদেশ।

    কিন্তু ব্যাটে নেমেই সাকিব আল হাসান টানা তিন চার মেরে বাংলাদেশকে ম্যাচে রাখেন।

    তবে ৫৮ রানে এ অলাউন্ডারের বিদায়ে বিদায়ের পরেই চাপে পড়ে বাংলাদেশ।

    তারপর টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ ও ক্রীজে সেট হয়ে যাওয়া শেখ মেহেদী হাসান আউট হলে দলীয় ৬৭ রানের মাথায় ৫ উইকেটের পতন হলে চাপে পড়ে বাংলাদেশ। ২৩ রান করে আউট হন শেখ মেহেদী হাসান।

    ৫ উইকেট হারিয়ে তখনও ৫৫ রান দরকার ছিল বাংলাদেশের। এরপরে আফিফ-সোহানের অপরাজিত জুটিতে অনায়াসেই জয় তুলে নেয় বাংলাদেশ।

    বড় সংগ্রহ হয়নি অস্ট্রেলিয়ার

    সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নামলেও সুবিধা করতে পারেনি অজিরা।

    ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২১ রানের সংগ্রহ পেয়েছে সফরতকারীরা। মুস্তাফিজুর রহমান একাই ধসিয়ে দিয়েছে অজি ব্যাটিং লাইনআপ, নিয়েছেন তিন উইকেট।

    আগের ম্যাচে ব্যাট হাতে সফরকারীদের ত্রাতা মিচেল মার্শ দ্বিতীয় ম্যাচেও লড়াই করেছেন দারুণ। ৪২ বলে ৪৫ রানের লড়াকু এক ইনিংস খেলেন মিচেল মার্শ।

    মূলত তার ৪২ বলে খেলা ৪৫ রানের ইনিংসের ওপর ভর করে ১২১ রানের সংগ্রহ পেয়েছে অজিরা, না হলে আরও কমে শেষ হতে পারতো অজি রানের চাকা।

    মুস্তাফিজুর রহমান ৩টি ছাড়াও শরিফুল ইসলাম ২টি এবং সাকিব আল হাসান ও শেখ মেহেদী হাসান নেন ১টি করে উইকেট নেন বাংলাদেশের পক্ষে।

    আগের ম্যাচের মতো এদিনও টস জেতে অস্ট্রেলিয়া তবে গতম্যাচের হারের ক্ষত থেকে এবার আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি দলপতি ওয়েড।

    ইনিংসের শুরুটা ভালো হয়নি তাদের, প্রথম ২ ওভারে কোনও উইকেট না হারালেও সংগ্রহ ছিল মাত্র ১১ রান। তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন ওপেনার অ্যালেক্স ক্যারি, আগের দিনের মতো এদিনও তাকে আউট করেন মেহেদী। আউটসাইড অফের বলে ক্যাচ তুলে দেওয়ার আগে আসে ১১ বলে ১১ রান করেন ক্যারি।

    অজি শিবিরে ইনিংসের ষষ্ঠ ওভারে দ্বিতীয় আঘাত হানেন মুস্তাফিজ, কাটার মাস্টারের স্লোয়ারে আরেক ওপেনার জস ফিলিপ বোল্ড আউট হন । ১৪ বলে ১০ রান করেন জস।

    ৩১ রানে ২ উইকেট হারানোর পর মিচেল মার্শ ও মোয়াসেস হেনরিকস অজিদের রানের চাকা সচল করেন । তৃতীয় উইকেটে তাদের ৫৭ রানের পার্টনারশিপে বড় সংগ্রহে যাচ্ছিলো অস্ট্রেলিয়া।

    কিন্তু ৩০ রানে থাকা হেনরিকসকে বোল্ড করে এই জুটি ভাঙেন সাকিব, সেই ছন্দপতনে প্রভাব পড়ে পুরো ম্যাচে।

    পরে শরিফুলের বলে মার্স ৪৫ রানে আউট হলে অস্ট্রেলিয়ার বড় সংগ্রহের স্বপ্ন ধুলিসাৎ হয়।

    ইনিংসের ১৮তম ওভারে ওয়েড ও অ্যাগারকে টানা দুই বলে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন মুস্তাফিজ যদিও সে স্বপ্ন পূরণ হয়নি। তবে তাতেই আর বড় হয়নি অজি ইনিংস।

    আর কোনও ব্যাটসম্যান সুবিধা করতে না পারলে ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২১ রানের সংগ্রহ পেয়েছে সফরতকারীরা। আর তাতে বাংলাদেশের সামনে ১২২ রানের জয়ের লক্ষ্য দাঁড়িয়েছিল।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img