More

    আজ এসএসসি-১৯৮৮-বিডি গ্রুপ এর প্রতিষ্ঠা বার্ষিকী

    নিজস্ব সংবাদদাতা:

    ২০২০ সালের জুলাই মাস শুরু হলো। চলছে বৈশ্বিক মহামারী করোনা। একটানা লকডাউনে সবাই তখন ঘরবন্দি হয়ে দিন যাপন করছে।

    এমনই একটা সময়ে ২০২০ সালের ৬ই জুলাই বন্ধু রুহুল কুদ্দুস রুবেল ফেসবুকে এসএসসি-১৯৮৮- বিডি নামে একটি গ্রুপ খুলে ইনভাইট পাঠালো আমাকে ও আমাদের আমেরিকা প্রবাসী বন্ধু ফরহাদ হোসেন রোজেনকে।

    আমরা রিকোয়েস্ট একসেপ্ট করে বন্ধু আরশাদকে কে রিকোয়েস্ট পাঠালাম। এর পর থেকে আজ অবধি দেশে বিদেশে ৩৯০০+ বন্ধু এই গ্রুপের সাথে সম্পৃক্ত আছে। প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে এভাবেই বর্ণনা করলেন এই গ্রুপের এডমিন তারিক জামান পলাশ।

    দেশাত্মবোধ, জাতীয়তাবোধ, লাল সবুজের পতাকা সমুন্নত রাখা, মহান মুক্তিযুদ্ধ চেতনা মনে প্রাণে ধারণ করে দেশে ও বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ১৯৮৮ সালে এসএসসি পাশ করা বন্ধুদেরকে একটা প্লাটফর্মে নিয়ে এসে নিজেদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধি, পিছিয়ে পড়া বন্ধুদের পাশে দাড়ানো, পরস্পর পরস্পরকে সহযোগীতা করা, সামাজিক দ্বায় বদ্ধতার জায়গাটি নিশ্চিত করতে প্রত্যেকের ব্যাক্তিগত ও পেশাগত অভিজ্ঞতা কাজে লাগিয়ে সামাজিক কাজ করা এবং সর্বোপরি দেশ মাতৃকার জন্য ভুমিকা রাখার উদ্দেশ্যে ’এসো মিলি প্রাণের টানে‘ শ্লোগান বুকে ধারন করেএসএসসি-১৯৮৮-বিডি গ্রুপের জম্ম হয়েছে বলে এডমিন প্যানেল এর সদস্যরা জানিয়েছেন।

    তারা আরো জানান, দেশে ও বিদেশে এসএসসি-১৯৮৮-বিডি এর জম্মদিন ও প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে ব্যপক আয়োজন ছিল কিন্ত দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে তাদের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে।

    সরকারি ঘোষনায় লক ডাউন চলছে। গণ জেমায়েত করা যাচ্ছে না। তারপরও স্থানীয় ভাবে কোথাও কোথাও খুব ছোট পরিসরে জন্মদিনের কেক কাটা হয়েছে। দেশের পরিস্থিতি ভালো হলে অনেক বড় আয়োজন করে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান সম্পন্ন হবে ইনশাল্লাহ।

    উল্লেখ্য যে, গত এক বছরে এসএসসি-১৯৮৮-বিডি এর সাফল্য কি জানতে চাইলে তারা জানান, গত এক বছরে যশোর ও শান্তাহারে বৃহৎ আকারে দুটো বন্ধু মিলন মেলা করা হয়েছে।

    দেশের বিভিন্ন স্থানে এসএসসি-১৯৮৮-বিডি এর জন্মদিন অনুষ্ঠিত

    সেখানে দেশের প্রায় ২৫টা জেলার বন্ধুরা তাদের পরিবার নিয়ে উপস্থিত হয়েছিল। সেখানের আয়েজনের মধ্যে ছিল সারাদিন স্কুল জীবনের স্মৃতিচারন, আলোচনা অনুষ্ঠান, পরিচয় পর্ব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

    এছাড়াও দেশের বিভিন্নস্থানে ছোট পরিসরে বন্ধু মিলনমেলা অনুষ্ঠিত গয়েছে। এসএসসি-১৯৮৮-বিডি এর সকল তথ্য ও ডাটা বেইজ করার জন্য https://www.ssc1988bd.com নামে একটা ওয়েব সাইট করা হয়েছে।

    গত বছর একটা অনুষ্ঠানের মাধ্যমে ওয়েব সাইটের উদ্ভোধনী অনুষ্ঠান করা হয়েছে। এই ওয়েব সাইটে সকল বন্ধুরা ফ্রি রেজিষ্ট্রেশন এর মাধ্যমে তাদের সকল তথ্য লিপিবদ্ধ করতে পারে।

    ঈশ্বরদী ও ভেড়ামারার দুজন মৃত বন্ধুর পরিবারের পাশে দাড়িয়েছে এসএসসি-১৯৮৮-বিডি। গত শীতের মধ্যে দেশের বিভিন্ন এলাকায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে এসএসসি-১৯৮৮-বিডি এর বন্ধুরা।

    বর্তমানে করোনা কালীন সময়ে দেশের বিভিন্ন স্থানে করোনা আক্রান্তদের জন্য অক্সিজেন ব্যাংক স্থাপন করেছে।বিভিন্ন এলাকার বন্ধুদের অসুস্থতা ও বিপদের সময় পাশে এসে দাড়ায় এসএসসি-১৯৮৮-বিডি এর বন্ধুরা। এটা আমদের নিয়মিত কার্যক্রমের অংশ।

    এসএসসি-১৯৮৮-বিডি এর এডমিন প্যানেলের সদস্যবৃন্দ জানিয়েছেন, এই মূহুর্তে তাদের বন্ধু বুলবুল (নাটোর) মাসুদ (ভেড়ামারা) পাভেল (যশোর) এডমিন পলাশের (ঈশ্বরদী) স্ত্রী (আমাদের ৮৮ এর বন্ধু) এলিস হাসপাতালে চিকিৎসাধীন।

    বন্ধু জাকিয়া রিপা করোনা আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসাধীন আছে। বন্ধু জুয়েল এর ছোট্ট ছেলেটা করোনা পজিটিভ। জুয়েল ও ভাবি নেগেটিভ কিন্তু অসুস্থ। বন্ধু শিফনের (সিরাজগঞ্জ) ছেলে সকাল গত ৩ দিন ধরে জ্বরে পড়ে আছে যশোরে।

    বন্ধু সি পার্ল (লাকী) এর পরিবারের প্রায় সবাই অসুস্থ। বন্ধু বাপ্পী (কুষ্টিয়া) এর মা হাসপাতালে। দুদিন আগে বন্ধু মুরাদ (চুয়াডাঙ্গা) না ফেরার দেশে চলে গেছে। এডমিন রোজেন আমেরিকায় অসুস্থ অবস্থা দিনযাপন করছে।

    বন্ধু মিলনের (যশোর) বাবা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এখন লাইফ সাপোর্টে আছে। বন্ধু মিলনের মা, ছোট দু ভাই ও ছোট ভায়ের স্ত্রী একই হাসপাতালে চিকিৎসাধীন।

    এমন আরো বন্ধু ও বন্ধুদের নিকট আত্মীয়রা অসুস্থ আছে। গ্রুপের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে এসএসসি-১৯৮৮-বিডি এর এডমিন প্যানেল সকল অসুস্থ বন্ধু ও তাদের অসুস্থ পরিবারের পরিবার পরিজনদের জন্য দেশবাসির কাছে দোয়া চেয়েছেন।

    তারা বলেন, গত এক বছরে এসএসসি-১৯৮৮-বিডি এর অনেক বন্ধুকে আমরা হারিয়েছি। এর মধ্যে খুলনার রিপন, ঈশ্বরদীর বাবুসহ আরো অনেকে আছে।

    গ্রুপের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করছি। পরম করুনাময় মহান আল্লাহপাক তাদের সকলকে জান্নাতবাসি করুন।

    গ্রুপের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে দেশে ও বিদেশে অবস্থানরত সকল সদস্য বন্ধুদেরকে এসএসসি-১৯৮৮- বিডি এর এডমিন প্যানেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img