More

    যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন, আত্মহত্যার চেষ্টা

    মাগুরা জেলা প্রতিনিধি:

    মাগুরা জেলার শালিখা উপজেলার হাজরাহাটি গ্রামের মোঃ মনজুর আলমের কন্যা মোছাঃ রিয়া খাতুন ( ২১ বছর) বিগত ৩ জুলাই রোজ শনিবার রাত আনুমানিক ৮ টার দিকে শশুর বাদির লোকজনদের অত্যাচারের এক পর্যায়ে বিষ পান করেন বলে জানা গেছে।

    রিয়া খাতুনের এবং আত্নীয়দের সঙ্গে কথা বলে জানা যায় বিগত ২০১৮ সালের ১৭ ই মে পারিবারিক ভাবে পার্শবর্তী পুলুম গ্রামের আবু সাঈদ মোল্যার ছেলে মোঃ আবুজার মোল্যা ( রমজান) এর সংগে বিয়ে হয়।

    বিয়ের পর থেকে ছেলের পরিবার একটি মোটর সাইকেল যৌতুক হিসাবে দাবী করে আসছিল কিন্তু রিয়া খাতুন এর বাবা গরীব রং মিস্ত্রী মনজুর আলম মোটর সাইকেল দিতে অপারগ ছিলেন।

    সেই থেকেই রিয়া খাতুন এর উপর মানসিক এবং শারিরীক নির্যাতন চলে আসছে বলে তার নিকট আত্মীয়দের দাবী। তাদের দারী নির্যাতনকারীদের মধ্যে আছে স্বামী, শ্বাশুড়ি, ননদ এবং ননদের বর আজাদ।

    উল্লেখ্য ইতোমধ্যে তাঁদের একটি কন্যা সন্তান এর জন্ম হয়। মেয়েটার বয়স এখন এক বছর তিন মাস। মেয়েটার জন্মের পর থেকে এক মাস পর প্রথমবারের মত রিয়া খাতুনের স্বামী ও নোন্দায় আজাদ দেখতে যান।

    ডেলিভারীর পর ক্লিনিকের সব খরচ রিয়া খাতুন এর গরীব বাবাকেই বহন করতে হয়েছে বলে মেয়েটির পরিবার জানিয়েছে।

    রিয়া খাতুন আরো জানান তার শশুরবাড়ীর বর্তমানে অভিভাবক রিয়া খাতুনের নোন্দায় আজাদ। এই আজাদ রিয়া খাতুনের একমাত্র ননদকে ঘর থেকে বের করে নিয়ে বিয়ে করেছিলেন।

    বিগত এক বছর প্রায়সই রিয়া কে তার বাবার বাড়িতে যেতে নিষেধ করা হয় এমনকি ফোনেও কথা বলতে দেয়া হতো না।

    ঘটনার দিন রিয়াকে ব্যপক শারিরীক নির্যাতন করা হয় বলে ভুক্তভুগীর দাবী। শেষে অত্যাচার ও নির্যাতন সহ্য করতে না পেরে রিয়া খাতুন বিষ পান করে আত্মহত্যা করার চেষ্টা করেন।

    রিয়ার বিষপান করার কথা তার পরিবার জানতে পারে আনুমানিক রাত ৯ টার দিকে এবং আরো জানতে পারেন রিয়াকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    তাৎক্ষনিক চিকিৎসা পেয়ে রিয়া কিছুটা সুস্থ হলে হাসপাতাল থেকে রিলিজ করা হলে রিয়ার ছাড়পত্রের সঙ্গে দেয়া পরবর্তী চিকিৎসা পত্রের কপি তার শশুর বাড়ীর লোকজন হস্তগত করে রিয়াকে তার বাবার বাড়ি পাঠিয়ে দেয়।

    রিয়ার বাবা জানিয়েছেন তিনি নারী নির্যাতন মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। এ ব্যাপারে রিয়ার স্বামী রমজান এবং নোন্দায় আজাদের সঙ্গে মুঠোফোনে কথা বলতে গেলে তারা এই প্রতিবেদকের সঙ্গে খারাপ ব্যাবহার করেন এবং এক পর্যায়ে তারা বলেন, আপনারা যা খুশি করতে পারেন।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img