More

    পশ্চিমবঙ্গের আনন্দবাজারে ২১ অবৈধ বাংলাদেশি গ্রেফতার

    প্রভাতি সংবাদ ডেস্ক:

    ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ২১ বাংলাদেশিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। রবিবার (১২ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুরের দিকে কলকাতার দক্ষিণাঞ্চলীয় শহরতলীর আনন্দবাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে দাবি পুলিশের।

    পরিচয় গোপন রাখার শর্তে কলকাতা পুলিশের একজন কর্মকর্তা বলেছেন, সন্দেহভাজন মানবপাচারকারী মফিজুল রহমান নামে এক বাংলাদেশির সন্ধানে লখনৌ থেকে উত্তরপ্রদেশের পুলিশের সন্ত্রাস দমন স্কোয়াডের (এটিএস) একটি দল কলকাতায় অভিযান চালায়। এরপর এটিএসের কর্মকর্তারা লালবাজারে পুলিশের সদর দফতরে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। এ সময় তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আনন্দবাজারের গুলশান কলোনির একটি আবাসিক ভবনে অভিযান চালিয়ে ২১ বাংলাদেশিকে গ্রেফতার করা হয়।

    পুলিশের ওই কর্মকর্তা বলেছেন, বাংলাদেশ থেকে আগত অবৈধ অভিবাসীদের এ ধরনের গ্রেফতার পশ্চিমবঙ্গে নতুন কিছু নয়। যদিও গেল কয়েক বছরে একক অভিযানে এত সংখ্যক বাংলাদেশিকে গ্রেফতারের ঘটনা আর দেখা যায়নি।

    কলকাতা পুলিশের অপর একজন কর্মকর্তার দাবি, বাংলাদেশি ওই তরুণরা দীর্ঘদিন যাবত একটি আবাসিক ভবনে বসবাস করতেন। ভবনটি এতদিন মাদরাসা হিসেবে ব্যবহার করা হতো। এবার যাদের গ্রেফতার করা হয়েছে তাদের কারও কাছে বৈধ পাসপোর্ট কিংবা ভিসা ছিল না। কিন্তু অভিযানের সময় তাদের কয়েকজনের কাছে ভুয়া ভারতীয় পরিচয় পত্র পাওয়া গেছে।

    তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে মফিজুল রহমানকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে তিনি উত্তরপ্রদেশ পুলিশের এটিএসের জিম্মায় রয়েছেন। তাকে রিমান্ডে নেওয়ার জন্য খুব দ্রুত লখনৌতে নিয়ে যাওয়া হবে। এছাড়া সোমবার (১৩ ডিসেম্বর) বাকিদের স্থানীয় আদালতে তোলা হবে।

    সন্দেহভাজন এই মানবপাচারকারী অন্যদের ভারতে প্রবেশে সহায়তা করেছেন বলে দাবি পুলিশ কর্মকর্তাদের। ভবনের অন্যান্য বাসিন্দারা পুলিশকে বলছেন, গ্রেফতারকৃত বাংলাদেশিরা প্রায় ৪৫ দিন আগে সেখানে এসেছিলেন। তবে এই সময়ের মধ্যে স্থানীয়দের সঙ্গে তারা কোনো ধরনের সংযোগ স্থাপন করেননি।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img