More

    মমতার বায়োপিক আসছে ২২ ভাষায়

    প্রভাতি সংবাদ ডেস্ক:

    ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বাংলার জননেত্রী হিসেবে পরিচিত। দেশের জননেত্রীর তকমাও পেতে শুরু করেছেন। গ্রহণযোগ্যতা বেড়েছে আগের থেকে অনেক বেশি।

    এদিকে ত্রিপুরা, আসাম, গোয়াসহ একাধিক রাজ্যে নজর দিয়েছে ঘাসফুল শিবির। অন্যদিকে আগামী বছর বিধানসভা নির্বাচন রয়েছে পাঁচ রাজ্যে। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্যে হিসেবে শীর্ষ তালিকায় রয়েছে উত্তরপ্রদেশ। ইতোমধ্যেই সে রাজ্যে জোটের জন্য মমতাকে আমন্ত্রণ জানিয়েছেন অখিলেশ যাদব। এ অবস্থায় মমতার সর্বভারতীয় ‘ইমেজকে’ আরও উজ্জ্বল করতে তার বায়োপিক তৈরি হতে চলেছে বলে জানা গেছে।

    সূত্রের খবর, চব্বিশের ভোটের আগেই যাতে এ সিনেমা মুক্তি পায় সেই বিষয়ে জোর দেওয়া হচ্ছে। কথা বলা হচ্ছে সব নামিদামি পরিচালকের সঙ্গেও। অবশ্য তৃণমূলের মূল পছন্দ তালিকায় রয়েছে আন্তর্জাতিক স্তরে স্বীকৃতি পাওয়া একাধিক বাঙালি পরিচালক। যদিও এ মেগা প্রজেক্ট নিয়ে শাসক দল মাঠে নামলেও কথাবার্তা এখনও কিছুই বিশেষ পাকা হয়নি।

    এ প্রসঙ্গে বলতে গিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতা বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় কীভাবে একজন নেত্রী হিসেবে আবির্ভূত হয়েছেন সে সম্পর্কেই আরও বেশি মানুষকে আমরা জানাতে চাই। তার সম্পর্কে একটি ইতিবাচক ধারণা রয়েছে মানুষের মধ্যে। আমরা ডকুমেন্টারির মাধ্যমে তার প্যান-ইন্ডিয়া ইমেজ তৈরি করতে চাই।’

    বায়োপিকে রাজনীতিতে মমতার যাত্রা, কেন্দ্রীয় রেলমন্ত্রী হিসেবে ভারতের অগ্রগতিতে তার অবদানের কথা তুলে ধরা হতে পারে বলে শোনা যাচ্ছে। খুব সম্ভবত গত ১০ বছরে মুখ্যমন্ত্রী হিসেবে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সরকার যে কাজগুলো করেছে সেগুলোর ওপর বিশেষ নজর দেওয়া হবে।

    বায়োপিকটি শুধুমাত্র ইংরেজি, হিন্দি বা বাংলা নয়, ভারতে সাংবিধানিকভাবে স্বীকৃত ২২টি আঞ্চলিক ভাষায় মুক্তি পাবে বলেও জানা যাচ্ছে। একবার বায়োপিক তৈরি হয়ে গেলে, তৃণমূল এটিকে দেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে দেখানোর পরিকল্পনা করেছে। ছোট টেলিভিশন চ্যানেলের মাধ্যমে গণসংযোগ এবং তরুণ প্রজন্মকে আকৃষ্ট করতে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মগুলিকেও হাতিয়ার করা হতে পারে বলে খবর।

    এদিকে অনেকেই বলেন, সাহিত্য ও সংস্কৃতিতে মমতার অবদান কম নয়। ইতোমধ্যে তিনি ১০০টির বেশি বই, কবিতা লিখেছেন। নিজের সুর করা গানও গেয়েছেন। শুধু বাংলায় নয়, ইংরেজি, উর্দু এবং হিন্দিতেও তার সাহিত্যকর্ম পাওয়া যায়। সেই সবও উঠে আসতে পারে তার বায়োপিকে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img