More

    মোরেলগঞ্জে ১৬ ইউনিয়নে স্থগিত হওয়া নির্বাচন ২১ জুন, ১ টিতে চেয়ারম্যান পদে নির্বাচন নেই

    মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ

    মোরেলগঞ্জে স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আগামী ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে । ১৬ টি ইউনিয়নের মধ্যে ২১ জুন ১ টি ইউনিয়নের একজন চেয়ারম্যান প্রার্থী মৃত্যুবরণ করায় ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। এ পদে পরবর্তীতে পুনঃ তফসীলে নির্বাচন হবে বলে উপজেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে।

    গত ১১ এপ্রিল প্রথম ধাপে ৩৭১ ইউপির ভোট হওয়ার কথা ছিল। করোনা সংক্রমণ বাড়ায় তা স্থগিত করা হয়। এসব ইউপি নির্বাচন আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে বলে বুধবার নির্বাচন কমিশনের সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার এ তথ্য জানান।
    মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোঃ মোস্তফা কামাল বলেন, ঘোষণা শুনেছি, কিন্তু কোন চিঠি পাইনি। চিঠি পেলে গণবিজ্ঞপ্তি দেওয়া হবে এবং প্রার্থীরা তখন থেকে প্রচারণা চালাতে পারবেন।

    মোরেলগঞ্জ উপজেলার ১৬ নং খাউলিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মাস্টার আবুল খায়ের নির্বাচন প্রচারনা চলাকালীন মারা গেলে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন পরবর্তীতে পুনঃ তফসীল হবে, তবে সদস্য পদগুলোতে নির্বাচন হবে বলে তিনি জানান ।

    এদিকে, সম্প্রতি ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জলোচ্ছাসে এ দেশের দক্ষিণাঞ্চল প্লাবিত হয়েছে। পাশাপাশি করোনা সংক্রমণ তুলনামূলকভাবে বেড়েছে। বিশেষ করে সীমান্তবর্তী জেলায় উদ্বেগজনক মাত্রায় সংক্রমণ বেড়েছে। এজন্য জেলাভিত্তিক লকডাউন ঘোষণাও শুরু হয়েছে।

    মোরেলগঞ্জ উপকূলবর্তী এলাকা হওয়ায় ঘূর্ণিঝড় ইয়াসে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত। উপরন্তু সম্প্রতি করোনার সংক্রমণও ব্যাপকভাবে বেড়েছে। এক সপ্তাহে ২৬ জন করোনা রোগী শণাক্ত হয়েছে এখানে । হু হু করে বাড়ছে এ সংক্রমণ। উপজেলার বিভিন্ন এলাকা ইতোমধ্যে স্থানীয় প্রশাসন লকডাউন করে দিয়েছে।

    এদিকে এ পরিস্থিতিতে নির্বাচন কমিশনের নির্বাচন ঘোষণায় এ এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এর সমালোচনা করে বিভিন্ন মন্তব্য করেছেন। অপরদিকে প্রার্থীরা সামাজিক মাধ্যমে তাদের অনানুষ্ঠানিক প্রচারণা শুরু করে দিয়েছেন।
    উল্লেখ্য, করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় গত ১ এপ্রিল দেশে সব ধরনের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img