More

    করোনা সংক্রমণ ঠেকানোর লড়াইয়ে মারাত্মক সংকটে আফগানিস্তান

    নিজস্ব প্রতিবেদক

    সংঘাতকবলিত আফগানিস্তানে গত ১ মাসে করোনা সংক্রমণ ঠেকানোর লড়াইয়ে মারাত্মক সংকটে পড়েছে দেশটি। রাজধানী কাবুলসহ দেশটির সব হাসপাতালের সব শয্যা এখন করোনা রোগীতে পূর্ণ।’

    করোনা সংক্রমণের আশঙ্কাজনক ঊর্ধ্বগতির কারণে দেশটি আরও বেশি চাপের মুখে পড়েছে। কেননা যুদ্ধ ও সংঘাতকবলিত দেশটির কোটি কোটি মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করেন এবং আফগানিস্তানের স্বাস্থ্যসেবা ব্যবস্থা আগে থেকেই ভঙ্গুর।

    চলতি সপ্তাহ থেকে দেশটির প্রধান প্রধান হাসপাতালগুলো নতুন করে করোনা রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে। কারণ করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের ঢেউয়ের কারণে ইতোমধ্যে হাসপাতাল রোগীতে পূর্ণ। অক্সিজেন ও শয্যা আর খালি নেই।

    বৃহস্পতিবার আরও ২ হাজার ৩১৩ জনের করোনা পজিটিভ হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। মৃত্যু হয়েছে আরও ১০১ জনের।

    রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস এবং রেডক্রিসেন্ট সোসাইটি বৃহস্পতিবার এই তথ্য জানিয়ে বলেছে, গত সপ্তাহে আফগানিস্তানে যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে তার এক-তৃতীয়াংশের ফল এসেছে পজিটিভ।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img