More

    রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৬৯৭ জনের মৃত্যু

    নিজস্ব প্রতিবেদক:

    সম্প্রতি রাশিয়ায় করোনার ডেল্টা ধরণে গত ২৪ ঘণ্টায় ৬৯৭ জনের মৃত্যু হয়েছে। রাজধানী মস্কো ও দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গে মৃত্যুর সংখ্যা সর্বাধিক। করোনার হটস্পট হয়ে উঠেছে দুই শহর।

    দেশটিতে নতুন করে ২৪ হাজার ৪৩৯ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।ডেল্টা ধরণ প্রথম সনাক্ত হয়েছিল ভারতে। রাশিয়ায় করোনায় অনেক মৃত্যুর হিসাব রাখা হচ্ছে না।

    ময়নাতদন্তের পর কারো মৃত্যুর প্রাথমিক কারণ হিসেবে যখন কোভিড-১৯ এর বিষয়টি প্রমাণিত হচ্ছে শুধু তাদের মৃত্যুকেই হিসাবের মধ্যে ধরা হচ্ছে।

    মস্কোর মেয়র সের্গেই সোবানিন জানিয়েছেন, মস্কোতে প্রতিদিন যত মানুষের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হচ্ছে তার ৯০ শতাংশই করোনার অতিসংক্রামক ডেল্টা ধরনে আক্রান্ত। করোনার এই নতুন ধরনটি প্রথম শনাক্ত হয়েছিল ভারতে।

    প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়ানদের ভাইরাস ও টিকা সম্পর্কে গুজবে কান না দিয়ে ‘বিশেষজ্ঞদের কথা শোনার’ আহ্বান জানিয়েছেন। এছাড়াও দেশব্যাপী টিকা নেওয়া বাধ্যতামূলক করার পদক্ষেপের প্রস্তাবের বিরোধী ছিলেন তিনি।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img