More

    চাকরির বয়স ৩২ করার দাবি: পুলিশের লাঠিপেটা

    নিজস্ব প্রতিবেদক

    সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩২ করার দাবিতে আন্দোলনকারীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।এ সময় দুই জনকে আটক করে শাহবাগ থানায় নেয়া হয়। এদের একজনের নাম বাকি বিল্লাহ। তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

    বিকেল তিনটা থেকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেয়া শুরু করে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে পাস করা দুই শতাধিক চাকরিপ্রত্যাশী।

    প্রায় দুই ঘণ্টা পর বিকেল পৌনে পাঁচটার দিকে আন্দোলনকারীরা জাদুঘরের সামনে থেকে শাহবাগ মোড় ঘুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের দিকে অগ্রসর হয়।

    ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার হারুন অর রশীদ থানার সামনে থেকে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করেন। এ সময় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের বাক বিতণ্ডা শুরু হয়।

    এক পর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের লাঠিপেটা শুরু করে। এ সময় বাকি বিল্লাহকে আটক করা হয়। লাঠিপেটায় ছত্রভঙ্গ হয়ে আন্দোলনকারীরা রাজু ভাস্কর্যে অবস্থান নেয়।

    এর আগে জাদুঘরের সামনে নেয়া অবস্থান চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মোহাম্মদ তানভীর হোসেন বলেন, ‘দেশে এখনও করোনার দ্বিতীয় ঢেউ চলমান এবং আরও দীর্ঘ হতে যাচ্ছে। করোনায় শিক্ষার্থীদের প্রায় দুই বছর জীবন থেকে অতিবাহিত হতে চলছে।

    সরকারের সকল প্রণোদনার পাশাপাশি মুজিববর্ষের ও স্বাধীনতার ৫০ বছর পূর্তির বছরে আমরা বেকার যুবকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট প্রণোদনা স্বরূপ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করার দাবি জানাচ্ছি।’

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img