সিরাজগঞ্জে এমপি মিল্লাতের পাঁচ হাজার প্যাকেট খাদ্য সহায়তা

নাজমুল হাসান, সিরাজগঞ্জঃ

কঠোর লকডাউনে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের কথা ভেবে ৫শ মানুষকে প্রতিদিন রান্না করা খাদ্য সহায়তা দিচ্ছেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। এপর্যন্ত ১০ দিনে সিরাজগঞ্জে পাঁচ হাজার প্যাকেট একবেলার খাবার সহযোগীতা পেয়েছে ছিন্নমূল মানুষ।

গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে খাবার বিতরণের সংবাদ প্রচারিত হওয়ার পরে সিরাজগঞ্জ জেলা শহরের রিক্সা চালক, দিনমুজুর, রেল স্টেশনের ছিন্নমূল মানুষ দুপুরের খাবার নিতে আসছে প্রতিদিন। অনেকে অতিরিক্ত প্যাকেট নিয়ে যাচ্ছে বাড়িতে না খেয়ে থাকা মানুষদের জন্য।

২৩ জুলাই থেকে প্রতিদিন দুপুরে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন চত্বর, যমুনার তীরবর্তী পুরাতন জেলখানা ঘাট সংলগ্ন এলাকায় ও শহরের বিভিন্ন জায়গায় ভাসমান ও ছিন্নমূল ৫শ মানুষকে এই খাদ্য সহায়তা তুলে দেয়া হচ্ছে। আজ ০১ আগষ্টেও ৫০০ মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। পূর্ণ হয়েছে ৫০০০ প্যাকেট খাদ্য সহায়তা দেওয়া। এ কার্যক্রম চলবে আরো চার দিন।

সিরাজগঞ্জ জেলার পাশাপাশি ঢাকায়ও স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের খাদ্য সহায়তা কার্যক্রম চালমান রয়েছে। ফলে ঢাকার অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষ খাদ্য সহায়তা পাচ্ছে।

গণমাধ্যমের মাধ্যমে সাধারণ মানুষ এমপি হাবিবে মিল্লাতকে ধন্যবাদ জানিয়ে বলেছেন একবেলার খাবার সহযোগীতা যেন করোনা মহামারিতে আরো কিছু দিন চলে। দল মত নির্বিশেষে অসংখ্য মানুষ ফেসবুক পোস্টসহ বিভিন্ন মাধ্যমে এরকম উদ্যেগ নেওয়ায় ধন্যবাদ জানিয়েছেন এমপি হাবিবে মিল্লাতকে।

না খেতে পারা মানুষজনের হাসিমুখ দেখে খুশি স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিটি সদস্য। সবচেয়ে খুশি হয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান এমপি হাবিবে মিল্লাত। মানবিক একাজে এগিয়ে এসেছে সিরাজগঞ্জ জেলার ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও আওয়ামীলীগ এর নেতা কর্মীরা।

স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না বলেন, সিরাজগঞ্জ জেলার অসহায় ও ছিন্নমূল মানুষদের প্রতিদিন একবেলার খাবার তুলে দিতে পেরে আমি ধন্য। তাদের হাসিমুখ আমি সবসময় দেখতে চাই। প্রতিটি মানুষেন আপদ বিপদের সঙ্গী হয়ে রাজনীতি করে যাবো।

তিনি আরও বলেন, ছিন্নমূল মানুষদের জন্য আরো নতুন নতুন উদ্যেগ গ্রহণ করা হবে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের মাধ্যমে। করোনা মহামারিতে যদি লকডাউন আরও বৃদ্ধি পায়, আমরা নতুন পরিকল্পনা করব ছিন্নমূল মানুষদের সহযোগীতা করার জন্য।

Leave a reply

Please enter your comment!
Please enter your name here