More

    যশোরে জমি নিয়ে বিরোধের জের ধরে দুর্বৃত্ত কর্তৃক কলাবাগান সাবাড়

    যশোর ব্যুরো

    যশোর জেলার মনিরামপুরের রঘুনাথপুর গ্রামের এক ব্যক্তির শতাধিক কলার চারা গাছ গভীর রাতে দুর্বৃত্তরা কেটে সাবাড় করে দিয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে শৈলেন্দ্র নাথ সরকারের পুত্র সমীর কুমার সরকার মোহনের এই কলাবাগান কেটে ফেলা হয়েছে।

    খেদাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

    এলাকাবাসী সূত্রে জানা গেছে, সমীর কুমার সরকার উক্ত জমি জালালপুর মৌজার দাগ নং হাল ৬০৬ সাবেক ১৬৬/১৬৭ মোট ৩৬ শতক জমি পৈতৃক সূত্রে পেয়েছেন। কিন্তু ঐ জমির একাংশে তার পিসতুতো ভাইয়েরা বাস করতেন।

    তার মধ্যে একমাত্র মেঝো ভাই গোবিন্দ বিশ্বাস ছাড়া বাকীরা বাসস্থান পরিত্যাগ করে ভারতে অবস্থান করছেন। উক্ত জমি সমীর সরকারের পিতা শেলেন্দ্র নাথ সরকার কখনো সমীর সরকারের পিসতুতো ভাইদের কারো নামে রেজিষ্ট্রেশন করে দেন নাই বলে জানা গেছে।

    কিন্তু ১৯৯০ সালে গোবিন্দ বিশ্বাস সহ ৫ ভাইয়ের নামে ভুলক্রমে রেকর্ড হয়। এ ব্যাপারে আরো জানা গেছে সমীর কুমার সরকার রেকর্ড সংশোধনের জন্য দেওয়ানী আদালতে মামলা দায়ের করেন।

    ইতিমধ্যে আপোষ মীমাংসার জন্য অত্র এলাকার গন্যমান্য ব্যাক্তিগন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বর মিলে আপোষ মীমাংসা করে দেন। সিদ্ধান্ত হয় সমীর সরকার তার পিসতুতো ভাইকে ১৫.৫ শতক জমিতে বসত করতে দেবেন ও শান্তিপূর্ন পরিবেশে প্রতিবেশী সুলভ আচরণে বসবাস করবেন।

    তাছাড়া আদালতের মামলা নিষ্পত্তির জন্য আপোষ মীমাংসা করে সোলেনামায় সহি স্বাক্ষর করে মামলা তুলে নেবেন,এবং সোলেনামায় মামলার রায় অনুযায়ী সমীর সরকার তার অংশ ভোগ দখল করতেপারবেন।

    আদলতে উভয়পক্ষ স্বাক্ষর করে ফিরে আসলেও গ্রাম্য রাজনীতির কূটচালে এ ধরণের কাজ হয়েছে বলে এলাকাবাসী মনে করছে। ইতিমধ্যে গোবিন্দ বিশ্বাস ও তার স্ত্রী সমীর সরকারের মায়ের শরীরে আঘাতও করেছে।

    সমীর সরকার বলেন, ‘এত কিছুর পরেও তিনি ধৈর্য্য ধরে আছেন যেহেতু মামলা আদালতে বিচারাধীন আছে।’

    খেদাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক বলেছেন, ‘সমীরের যে জমিতে সালিশ করে মীমাংশা করা হয়েছিল সে জমিতে কলাগাছ গতকাল রাতে অজ্ঞাত’রা কেটে ফেলেছে। আমি ঘটনা শুনেছি। এ বিষয়ে থানায় অভিযোগ দিলে তারা পদক্ষেপ নিতে পারবে।’

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img