More

    অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ইউনিটের ২০টি বেড বৃদ্ধি

    এস,এম আহাদ হোসেন, অভয়নগরঃ

    যশোরের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ওয়ার্ডের বেড সংখ্যা বৃদ্ধি করে দ্বিগুণ করা হয়েছে। আগে ছিল ২০টি বেড। তার সাথে যুক্ত করা হয়েছে নতুন আরো ২০টি বেড।

    বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর গত শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ওয়ার্ডের বেড সংখ্যা দ্বিগুন করে ২০ থেকে করা হয়েছে ৪০ বেড। আক্রান্ত রোগীর ধরণ বিবেচনা করে রেড ও ইয়োলো জোনে বিভক্ত করা হয়েছে আইসোলেশন ওয়ার্ড।

    যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীনের পরামর্শে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমান রিজভীর আন্তরিকায় এমনটি সম্ভব হয়েছে।

    গতকাল ২৭ জুন রবিবার সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, হাসপাতালের জরুরী বিভাগের দ্বিতীয় তলায় থাকা করোনা আইসোলেশন ওয়ার্ডকে অধিক ঝুঁকিপূর্ণ রোগীর জন্য রেড জোন করা হয়েছে।

    এছাড়া কম ঝুঁকিপূর্ণ রোগীদের জন্য পৃথকভাবে আরও দুইটি ওয়ার্ড নতুন করে তৈরী করা হয়েছে। যা ইয়োলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। নতুন ওয়ার্ডে রয়েছে অক্সিজেনসহ অন্যান্য সুবিধা।

    চিকিৎসাধীন ও সেবা নিতে আসা রোগীরা জানান, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সব ধরণের সেবার মান বাড়িয়েছে।

    এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমান রিজভী বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে মাত্র ২০টি বেডে করোনাক্রান্ত রোগীর চিকিৎসা চলছিল। বেড খালি না থাকায় অনেক রোগীকে যেতে হচ্ছিল যশোর-খুলনার বিভিন্ন হাসপাতালে।

    জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন স্যারের দিকনির্দেশনায় করোনা রোগীদের জন্য আরও ২০টি নতুন বেড প্রস্তুত করা হয়েছে। অধিক ঝুঁকিপূর্ণ রোগীদের জন্য ১৯ বেড বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড (রেড জোন) এবং কম ঝুঁকিপূর্ণ রোগীদের জন্য ২১ বেড বিশিষ্ট ইয়োলো জোন আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। রয়েছে অক্সিজেনসহ বিভিন্ন জরুরী সেবার ব্যবস্থা।

    তিনি আরও জানান, যশোর জেলার মধ্যে অভয়নগর অধিক ঝুঁকিপূর্ণ উপজেলা হওয়ায় প্রতিদিন করোনাক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। করোনা ও উপসর্গ নিয়ে মারা যাচ্ছেন অনেকে। সচেতনতার পাশাপাশি সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে মাস্কের ব্যবহার নিশ্চিত করা সকলের জন্য মঙ্গল। করোনা উপসর্গ দেখা দিলে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে হবে এবং নমুনা দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে করতে হবে সেবা দানে সহযোগিতা করতে হবে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img