More

    যশোরে দুু’টি পৌরসভায় লকডাউনের বিধিনিষেধ কার্যকর

    নিজস্ব প্রতিনিধি

    যশোরে করোনা শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় দুু’টি পৌরসভায় লকডাউনের বিধিনিষেধ কার্যকর করা হয়েছে।

    আজ জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান। বিজ্ঞপ্তিটি আজ ১০ জুন রাত ১২টা ১মিনিট থেকে আগামী ১৬জুন রাত ১২টা পর্যন্ত কার্যকর করা হবে। মঙ্গলবার জেলা করোনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

    গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিধিনিষেধ চলাকালে পৌরসভা দুটিতে গণপরিবহণ বন্ধ থাকবে। এছাড়াও যশোর সদর থেকে যশোর-ঝিকরগাছা- বেনাপোল, যশোর-অভনগর রুটে কোন লোকাল গণপরিবহন চলাচল করতে পারবে না। তবে রোগী পরিবহনকারী এ্যাম্বুলেন্স, জরুরি পণ্য বহনকারী ট্রাক এবং জরুরি সেবা দানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না। সকল প্রকার হাইওয়ে রোডে আন্তঃজেলা গণপরিবহন সরকার কর্তৃক আরোপিত চলমান স্বাস্থ্য বিধি প্রতিপালনপূর্বক চলাচল করতে পারবে।

    কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় মুদিখানা পণ্যের দোকান, ওষুধের দোকান ব্যতীত সকল ধরণের দোকানপাট ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।

    আইন-শৃঙ্খলা ও জরুরি পরিষেবা কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, জ্বালানি, ফায়ার সার্ভিস, স্থলবন্দরসমূহের কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাকসেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারি ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতাবহির্ভুত থাকবে।

    খাবারের দোকান ও হোটেল রেস্তোরা যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে জুম্মার নামাজসহ প্রতি ওয়াক্ত নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করা যাবে। অন্যান্য ধর্মীয় উপসনালয়েও স্বাস্থ্যবিধি অনুসরণ করে সমসংখ্যক ব্যক্তি উপসনা করতে পারবে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img