More

    ঝিকরগাছা হাসপাতাল পেল ২০টি অক্সিজেন সিলিন্ডার, পানিসারা গ্রামও পাচ্ছে অক্সিজেন

    শাহ জামাল শিশির

    ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নাম প্রকাশে অনিচ্ছুক এক দানবীর ২০টি অক্সিজেন সিলিন্ডার দান করেছেন। এছাড়া উপজেলার পানিসারা গ্রামবাসীর জন্য মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসা কেন্দ্রে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে।

    ঝিকরগাছায় করোনা পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের ঘাটতি দেখা যায়। বিষয়টি অনুধাবন করে ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং যুবলীগ নেতা রফিকুল ইসলাম বাপ্পী। শনিবার তিনি হাসপাতালের জন্য ২০টি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেন।

    তিনি জানান, সারাদেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশিদুল আলমের সাথে কথা বলে জানতে পারলাম ঝিকরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডারের ঘাটতি রয়েছে।

    বাপ্পী জানান, বিষয়টি নিয়ে তার পরিচিত একজন শুভাকাঙ্খী দানবীরের সাথে আলোচনা করেছিলেন। শনিবার তিনি হাসপাতালে ১০ টি অক্সিজেন সিলিন্ডার দান করেছেন৷ রবিবার আরো ১০ টি সিলিন্ডার দিবেন বলে কথা দিয়েছেন।

    মানবতার ডাকে সাড়া দিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক যে মানুষটি ২০টি অক্সিজেন সিলিন্ডার দান করলেন তাকে তিনি অনেক অনেক ধন্যবাদ দিয়েছেন। মহান আল্লাহপাকের কাছে তার জন্য দুয়া করেছেন।

    বিষয়টি নিশ্চিত করেছেন, ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশিদুল আলম।

    তিনি বলেন, ১০টি অক্সিজেন সিলিন্ডার বুঝে পেয়েছি। আগামীকাল আরো ১০টি সিলিন্ডার আসবে।

    এর আগে ঝিকরগাছা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী হাসপাতালে একটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন।

    এদিকে উপজেলার পানিসারা গ্রামের করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে অক্সিজেন সাপোর্ট দেয়ার জন্য অক্সিজেন ব্যাংক প্রকল্প চালু করেছে মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসালয় কেন্দ্র।

    যশোরের ঝিকরগাছা উপজেলার পানিসারা গ্রাম উন্নয়ন কমিটির সার্বিক ব্যবস্থাপনায় এ মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

    করোনাকালীন মহামারীতে গ্রামের করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সাপোর্ট দেয়ার জন্য সাবেক ছাত্রনেতা আমেরিকা প্রবাসী মীর মনিরুজ্জামান বাবুর আর্থিক সহযোগিতা করেছেন। তিনি মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসালয় কেন্দ্রে ৪টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন।

    শনিবার সকালে মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসালয় কেন্দ্রে অক্সিজেন ব্যাংক প্রকল্পের উদ্বোধন করেন ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক।

    স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরের এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম, মীর লুৎফুর রহমান এতিমখানার সাধারণ সম্পাদক মীর ফারুখ আহম্মদ।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মীর বাবরজান বরুণ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল মালেক, পানিসারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহারিয়ার নিলয়, সমাজসেবক মীর রফিকুল ইসলাম, ইস্কান্দার হুসাইন প্রমূখ।

    সংক্ষিপ্ত অনুষ্ঠানে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, পানিসারা গ্রাম যে মহতী উদ্যোগ গ্রহণ করেছে এটা প্রত্যেক গ্রামে হওয়া দরকার। করোনাকালীন মহামারীতে সকল বিত্তবান মানুষকে এগিয়ে এসে সরকারকে সার্বিকভাবে সহযোগিতা করতে হবে। তাহলে এ মহামারী থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব হবে।

    গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মীর বাবর জান বরুণ বলেন, ‘আমরা গ্রামের মানুষের জন্যে অক্সিজেন ব্যাংক প্রকল্পের কার্যক্রম শুরু করেছি।’

    পর্যায়ক্রমে মীর খলিলুর রহমান দাতব্য চিকিৎসালয় কেন্দ্রের মাধ্যমে গোটা ইউনিয়নের মানুষকে সেবার আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেছেন গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মীর বাবর জান বরুণ।

    অক্সিজেন স্বল্পতায় শ্বাসকষ্টে কেউ ভোগে তাহলে জরুরী ভিত্তিতে ০১৭১৪৬৭৩৩২৩ নম্বরে ফোন করবার জন্য অনুরোধ করেছেন মীর বাবর জান বরুণ।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img