More

    হরিরামপুরে লক-ডাউন: স্বাস্থ্যবিধি না মানায় ৮ জনকে জরিমানা

    জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ:

    করোনা ভাইরাসের দ্বিতীয় সংক্রমণ রুখতে দেশব্যাপী কঠোর লকডাউনের অংশ হিসেবে মানিকগঞ্জের হরিরামপুরেও মাঠে ছিল প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানায় উপজেলা ব্যাপী ৮ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমাণ আদালত ৯৯০০ টাকা জরিমানা।

    মাস্ক পরিধান না করা, চায়ের দোকানে লোকজন নিয়ে আড্ডা দেয়া, অকারণে মোটর সাইকেল নিয়ে ঘুরতে বের হওয়া, দোকান খোলা রাখাসহ সরকারি বিধিনিষেধ অমান্য করার দায়ে এ জরিমানা করা হয়।

    ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম। এসময় হরিরামপুর থানা ওসি সৈয়দ মিজানুর ইসলামসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। শুক্রবার বিকেল ৫ টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

    আরও পড়ুন: নতুন আতঙ্ক রোহিঙ্গা জঙ্গিগোষ্ঠী ‘আল-ইয়াকিন’

    উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম মুঠোফোনে জানান, কান্ঠাপাড়া বাজার, (দুই জন – মোটরসাইকেলে ঘুরতে আসার জন্য ১০০০ টাকা, বলড়া বাজারে দোকান খোলা রাখার জন্য ৫০০, কোকরহাটিতে (চায়ের দোকানে ১২-১৫ জন নিয়ে আড্ডা দেয়ার জন্য ৩০০০) নয়ারহাট।

    এছাড়াও কৌচার মোড় (পুলিশ পূর্বে দোকান খোলা বন্ধ করে দিলেও পরবর্তীতে রাতে খোলা থাকার কারনে ২ জনকে ৪৫০০ টাকা, কাইশাখালীর ঘাট এলাকায়(দোকান খোলা থাকায় দুইজনকে ৪০০ টাকা।

    সর্বমোট ভ্রাম্যমাণ আদালতে ৮ জনকে মোট ৯৯০০ টাকা জরিমানা করা হয় বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।

    আরও পড়ুন: কে এই রোহিঙ্গা জঙ্গি নেতা আবদুল হাকিম

    করোনা’র দ্বিতীয় ধাক্কা প্রতিরোধে লকডাউন

    করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে শাটডাউন। শাটডাউন বাস্তবায়নে সরকার সর্বোচ্চ কড়া পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি নিয়েছে।

    শাটডাউনের সময় জরুরি কারণ ছাড়া কেউ ঘরের বাইরে এলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে । মঙ্গলবার সন্ধ্যায় সরকারি এক তথ্য বিবরণী জারি করা হয়েছিল।

    এতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সারাদেশে সাতদিনের জন্য জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

    এ সময়ে জরুরি পরিসেবা কাজের সঙ্গে যুক্ত ব্যক্তি ছাড়া এবং জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে কেউ বের হতে পারবে না। যদি কেউ বের হয় তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

    গত বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিধি নিষেধ ও নিষেধাজ্ঞা নিয়ে বিস্তারিত তথ্য প্রজ্ঞাপনে দেয়া হবে। সবাইকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img