More

    মেহেরপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আলোচনাসভা ও কর্মশালা অনুষ্ঠিত

    মেহেরপুর প্রতিনিধি;

    বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে মেহেরপুর জেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির উদ্যোগে আলোচনাসভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

    রবিবার (২০জুন২০২১) বেলা তিনটার সময় মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় হতে র্ভাচুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়।

    জেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী হোসেন আলী খন্দকার। অতিথি ছিলেন জেলা টাস্কফোর্স সদস্য সচিব ও সিভিল সার্জন ডাঃ নাসির উদ্দীন, সদস্য ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার খাঁ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) হাফিজ-আল-আসাদ, সদর উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, বক্তব্য রাখেন সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর তারিকুল ইসলাম, এইড ফাউন্ডেশনের প্রোগাম অফিসার তৌহিদ উদ দৌলা রেজাসহ সদস্যবৃন্দ।

    সভায় সিদ্ধান্ত নেওয়া হয় আগামী তিন মাসে মেহেরপুর জেলাকে সম্পূর্ণ বিজ্ঞাপন মুক্ত করা হবে। তামাক চাষ কমাতে কৃষি বিভাগ মাঠ পর্যায়ে সচেতনতা বৃদ্ধিতে কাজ করবে বলে জানান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার খাঁ। যাদের বয়স ১৮ বছরের নিচে ও শিক্ষা প্রতিষ্ঠানের ১০০গজের মধ্যে কোন দোকানে তামাক পণ্য বিক্রয় করা হলে আইনের আওতায় আনা হবে।

    সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, “আমরা মেহেরপুর জেলাকে তামাক মুক্ত করতে চাই”। প্রধানমন্ত্রীর স্বপ্ন তামাকমুক্ত বাংলাদেশ গড়তে প্রতিজ্ঞা বদ্ধ। তামাক পণ্যের সকল বিজ্ঞাপন অপসারণ, পাবলিক প্লেসগুলো ধূমপানমুক্ত রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img