More

    ঝিকরগাছায় নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করলেন এমপি নাসির

    ফারুক হোসেনঃ

    এমপি নাসির বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার অংশ হিসেবে উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। করোনাকালীন সময়ে দুর্যোগে ক্ষতিগ্রস্থদের জন্য সরকার বিশেষ প্রণোদনা দিচ্ছে। তাদের ঢেওটিন ও নগদ অর্থ দেয়া হচ্ছে।

    যশোরের ঝিকরগাছা উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে চেকের মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি হিসেবে নগদ অর্থ দেয়া হয়েছে। করোনা ও দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেওটিন ও চেক বিতরণ করা হয়েছে।

    শুক্রবার সকালে উপজেলা পরিষদের মুক্তমঞ্চে এসব বিতরণ করেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন।

    এসব বিতরণকালে এমপি নাসির বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার অংশ হিসেবে উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। করোনাকালীন সময়ে দুর্যোগে ক্ষতিগ্রস্থদের জন্য সরকার বিশেষ প্রণোদনা দিচ্ছে। তাদের ঢেওটিন ও নগদ অর্থ দেয়া হচ্ছে।

    তিনি আরো বলেন, উন্নয়ন কর্মকান্ড সামান্য ব্যাহত হলেও করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্থ সাধারণ মানুষকে একটু স্বচ্ছলতা দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্নভাবে প্রণোদনা দিয়ে যাচ্ছেন। আগামীতেও এই কার্যক্রম চলমান থাকবে।

    বক্তব্য দিচ্ছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন

    এসব বিতরণের সময় উপস্থিত ছিলেন, ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা শুভাগত বিশ্বাস, মাগুরা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা আশরাফ উদ্দিন প্রমুখ।

    জানা যায়, ধর্ম বিষয়ক মন্ত্রনালয় থেকে প্রাপ্ত অনুদান থেকে ঝিকরগাছায় ১৬টি মসজিদ, ৪টি মন্দির ও ২টি শশ্মানের উন্নয়ন কাজের জন্য বরাদ্ব দেয়া হয়। এর মধ্যে ১৫টি মসজিদে ১২ হাজার ৫শ টাকা করে ও একটি মসজিদে ৭০ হাজার টাকা অনুদান দেয়া হয়। দুইটি শশ্মানঘাটে ৬০ হাজার টাকা করে ১লক্ষ ২০ হাজার টাকা অনুদান দেয়া হয়। এছাড়া উপজেলার চারটি মন্দিরে ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে।

    অনুদানপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো

    ডহরমাগুরা দক্ষিনপাড়া জামে মসজিদ, বোধখানা পূর্বপাড়া জামে মসজিদ, রাজাপুর উত্তরপাড়া জামে মসজিদ, জামালপুর জামে মসজিদ, বাদে নাভারণ জামে মসজিদ।

    কায়েমকোলা দক্ষিনপাড়া জামে মসজিদ, আশিংড়ী কারিগরপাড়া জামে মসজিদ, গোয়ালহাট পশ্চিমপাড়া জামে মসজিদ, কৃষ্ণনগর উত্তরপাড়া বায়তুন নুর জামে মসজিদ, ঝিকরগাছা কেন্দ্রীয় জামে মসজিদ।

    বায়তুল আমান জামে মসজিদ, শ্রীরামপুর কেন্দ্রীয় জামে মসজিদ, সোনাকুড় গাজীর দরগাহ জামে মসজিদ, কায়েমকোলা সর্দারপাড়া জামে মসজিদ, সন্তোষনগর দক্ষিনপাড়া জামে মসজিদ।

    হাসপাতাল রোড বায়তুল আকসা জামে মসজিদ, মধুখালি শ্মশান, বাঁকড়া শ্মশান, সন্তোষনগর বারোয়ারী পূজা মন্দির, কানারালী সার্বজনীন পূজা মন্দির, সোনাকুড় জয়দূর্গা মন্দির, মাগুরা কুন্ডুপাড়া সার্বজনীন দূর্গা মন্দির।

    এছাড়া ঝিকরগাছায় সংসদ সস্যের ঐচ্ছিক তহবিল থেকে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেয়া হয়েছে। উপজেলার মোট ১৮জন শিক্ষার্থীকে এই বৃত্তি দেয়া হয়। এর মধ্যে ৪ জনকে ৭ হাজার টাকা করে ও বাকি ১৪ জনকে ৬ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে।

    বৃত্তিপ্রাপ্তরা হলেন

    চুমকী ইয়াসমিন, তোফিক আহম্মদ, সোহানা ইয়াসমিন, নুসরাত জাহান, নওরোজ আরা রেশমী, জহুরা খাতুন লিসা, রিফাত হোসেন, আফরিল হোসেন, তামান্না আক্তার।

    মিরাজ হোসেন মিঠু, মেহেরুন নেছা হৃদিতা, ইবাদুল গাজী, ইমরান হোসেন, জাহিদ ইবনে সীনা, ছাইমা ফেরদৌস বর্ষা, ইনজামুল হক ইমন, সজীব হোসেন ও বায়েজীদ হোসেন রাহুল।

    প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা শুভাগত বিশ্বাস জানান, উপজেলায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অধীনে আর্থিক অনুদান ও ঢেওটিন বিতরণ করা হয়েছে। উপজেলায় মোট ৮০ জন সুবিধাভোগীকে ১২৫ বান্ডিল টিন দেয়া হয়েছে। এছাড়া তাদের চেকের মাধ্যমে ৩ লাখ ৭৫ হাজার টাকা দেয়া হয়েছে।

    অর্থ ও ঢেউটিন বিতরণ শেষে ঝিকরগাছা আলিয়া মাদরাসায় পৌরসভার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন এমপি নাসির উদ্দিন।

    এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, কাউন্সিলর নিমাই চন্দ্র ঘোষ, আব্দুর রাজ্জাক লিটন, প্রেসক্লাব সম্পাদক ইমরান রশিদ প্রমূখ।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img