More

    নানা কর্মসূচিতে যবিপ্রবিতে শেখ রাসেল দিবস পালিত

    যশোর প্রতিনিধি:

    বৃক্ষ রোপণ, দোয়া-মাহফিলসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) শেখ রাসেল দিবস-২০২১ পালন করা হয়েছে। এ বছর ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো জাতীয়ভাবে দিবসটি পালিত হচ্ছে।

    যবিপ্রবির ‘শেখ রাসেল দিবস ২০২১’-এর কর্মসূচি শুরু হয় সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সন্নিকটে একটি ফলদ বৃক্ষ রোপণের মাধ্যমে। বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাদের নিয়ে বৃক্ষটি রোপণ করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

    বৃক্ষ রোপণ শেষে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, শহীদ শেখ রাসেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ছিলেন। শুধু তা নয়, তিনি ছিলেন নিষ্পাপ-নিষ্কলুষ শিশুদের প্রতীক। যে বয়সে তাঁকে নির্মমভাবে হত্যা করা হয়, সেই বয়সে রাজনীতি তাঁর বুঝার কথাও নয়। তিনি বলেন, খুনিরা যখন শেখ রাসেলকে হত্যা করতে উদ্যত হয়, তখন তিনি বাঁচার জন্য তাঁর মায়ের কাছে যেতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকেরা তাঁকে বাঁচতে দেয়নি। তারা যে কত বিভৎস ও নিম্ন পর্যায়ের ছিল, শেখ রাসেলকে হত্যার মধ্য দিয়ে তারা সেটা প্রমাণ করেছে। তবে শেখ রাসেল এখন শিশু-কিশোর তথা বাংলাদেশের মানুষের কাছে একটি চেতনার নাম। সেই চেতনাকে ধারণ করে আমাদের আগামী প্রজন্ম বেড়ে উঠবে- এটাই প্রত্যাশা।

    পরে বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন যবিপ্রবির কেন্দ্রীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মো. আকরামুল ইসলাম।

    ‘শেখ রাসেল দিবস ২০২১’ উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচিতে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ^াস, ডিন অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, অধ্যাপক ড. মো. নাসিম রেজা, ড. মো. আব্দুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, প্রক্টর ড. সেলিনা আক্তার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. জাফিরুল ইসলাম, যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. তোফায়েল আহমেদ ও সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, যবিপ্রবির পরিবেশ উন্নয়ন ও সংরক্ষণ কমিটির আহ্বায়ক ড. মৌমিতা চৌধুরী প্রমুখ।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img