More

    যশোরে করোনা শনাক্ত কমলেও মৃতের সংখ্যা বেড়ে ৬

    যশোর ব্যুরো

    যশোরে করোনা শনাক্তে কমলেও বেড়েছে মৃত্যু। যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ জন। শনাক্তের হার ৩৮ শতাংশ।

    যশোর জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিট পূর্ণ হয়ে গেছে। বর্তমানে সেখানে ৮৭ জন ভর্তি রয়েছেন। আইসোলেশন ওয়ার্ডের চিত্রও একই।

    স্বাস্থ্যসেবা বৃদ্ধি করতে নতুন করে ৪৫ শয্যার আরেকটি ওয়ার্ড প্রস্তুত করেছে স্বাস্থ্যবিভাগ। সেইসাথে বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের অর্থায়ন ও অবকাঠামোগত সুবিধা নিয়েও চিকিৎসা কার্যক্রমের পরিধি বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

    সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, রোগীর চাপ সামাল দিতে নতুন ওয়ার্ড খোলার পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা কার্যক্রম বাড়ানো হয়েছে ।

    স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, জুন মাসের শুরু থেকেই যশোরে সংক্রমনের হার উর্ধ্বমুখি। গত ২৪ ঘন্টায় ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ শতাংশ। মারা গেছেন ৬ জন।

    এর মধ্যে যশোর জেনারেল হাসপাতাল করোনা ডেডিকেটেড ইউনিটে একজন, আইসোলেশন ওয়ার্ডে দুইজন ও শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ডেডিকেটেড ইউনিটে একজন ও ঝিকরগাছা ২ জন মারা গেছেন। ঝিকরগাছায় বিষ্ণুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাঁকড়া বাজার সংলগ্ন আলীপুর গ্রামের মাস্টার মনিরুজ্জামন মনি’র স্ত্রী এক সন্তানের জননী মিলা খাতুন (২৬) শনিবার সকাল ৮ টার সময় মৃত্যুবরণ করেছেন।

    বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন ১২২ জন। এর মধ্যে ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটে ৮৭ জন ও ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে ৩৫ জন ভর্তি রয়েছেন।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img