More

    শাটডাউনে হাঁড়িভাঙ্গা আম নিয়ে বিপাকে রংপুরের চাষিরা

    নিজস্ব প্রতিবেদকঃ

    সরকারের বেঁধে দেয়া কঠোর বিধিনিষেধের মধ্যে আম নিয়ে বিপাকে পড়েছে রংপুরের আম চাষিরা। শাটডাউনের আগে আমের ফলনের পাশাপাশি দাম ভালো পেয়ে খুশি হয়েছিলেন চাষি ও ব্যবসায়ীরা। বৃৃহস্পতিবার দেশজুড়ে শাটডাউন শুরুর প্রথম দিনই হতাশায় পড়েছেন তারা।

    এ বছর রংপুরে এক হাজার ৮৫০ হেক্টর জমিতে আম চাষ হয়েছে। ফলন হয়েছে সন্তোষজনক।রংপুর কৃষি বিপনন বিভাগের তত্ত্বাবধানে জেলা প্রশাসক আসিব আহসান ২০ জুন হাঁড়িভাঙ্গা আম বাজারজাতকরণ উদ্বোধন করেন।

    আম ব্যবসায়ী সাজেদুর রহমান রেদওয়ান প্রভাতি সংবাদকে বলেন, ‘২০ জুন বাজারে আম আসার পর বেশ চাহিদা ছিল। ঢাকা ছাড়াও অন্য জেলার পাইকাররা এসে আম কেনা শুরু করেন। আমরাও প্রতিদিন ট্রাকে ট্রাকে আম পাঠাই। দামও ছিল ভালো।

    হঠাৎ খবর আসে শাটডাউনের। এরপর পাইকারও কম আসছে, দামও কমতে শুরু করলো।’গত সপ্তাহেও যে আম ২১০০ টাকা মন বিক্রি করলাম, সেই আম এখন ১৫০০ টাকাও বলে না। অথচ গত বছর এই আমের মন এই সময় তিন হাজার টাকার উপরে ছিল। বাইরের লোক না আসলে এত আম কাই খায় বাহে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img