More

    ৫৮৭ টাকার জন্য ঋণগ্রহিতা’র হাত ভাঙলেন এনজিও কর্মী

    ইসমাইল গাজী সৌরভ:

    পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ঋণের বকেয়া ৫৮৭ টাকার জন্যে ঋণগ্রহিতা’র হাত ভাঙার অভিযোগ উঠেছে এনজিও কর্মীর বিরুদ্ধে। ঋণগ্রহিতা আবু সালেহ হাওলাদারের(৩৮) হাত ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে এনজিও আশার রাঙ্গাবালী ব্রাঞ্চ ম্যানেজার দেলোয়ারের বিরুদ্ধে।

    রাঙ্গাবালী উপজেলার খালগোড়া বাজারে অবস্থিত বেসরকারি এনজিও সংস্থা আশার রাঙ্গাবালী ব্রাঞ্চে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করেন আবু সালেহ।

    আবু সালেহ হাওলাদার রাঙ্গাবালী সদর ইউনিয়নের কাছিয়াবুনিয়া গ্রামের মৃত ইদ্রিস হাওলাদারের ছেলে। তিনি পেশায় কাঠমিস্ত্রি।

    আবু সালেহ হাওলাদার বলেন, ‘গত বছর এনজিও আশার রাঙ্গাবালী ব্রাঞ্চ থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়েছিলেন আবু সালেহ। কিস্তি দিয়ে সেই ঋণটি পরিশোধের বাকি ছিল মাত্র এক হাজার ৫৮৭ টাকা। এর মধ্যে সোমবার এক হাজার টাকা জমাও দিয়েছিলেন তিনি। অবশিষ্ট বকেয়া ছিল তখন ৫৮৭ টাকা।

    আহত আবু সালেহর পরিবারের অভিযোগ, বুধবার বেলা ১১টার দিকে বকেয়া টাকার জন্য আবু সালেহকে খালগোড়া বাজারের এক চায়ের দোকান থেকে অফিসে ডেকে নেওয়া হয়। এ সময় আশার ব্রাঞ্চ ম্যানেজার দেলোয়ার হোসেনের সঙ্গে আবু সালেহের বাকবিতণ্ডা হয়। একপর্যায় ম্যানেজার, দুই মাঠকর্মী ও অফিস সহায়ক চড়াও হয়ে সালেহকে মারধর করে। এতে তার বা হাত ভেঙে যায়।

    তাৎক্ষণিক তাকে উদ্ধার করে রাঙ্গাবালী ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে বিকাল ৫টায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল পাঠানো হয় বলে জানান পরিবার সদস্যরা।

    ঋণগ্রহীতা আবু সালেহ বলেন, ‘অফিসে ডেকে পেছনের রুমে নিয়ে ম্যানেজার দেলোয়ার, মাঠকর্মী মোস্তাফিজুর রহমান, বাবুর্চিসহ চারজন আমাকে কিল-ঘুষি দিয়েছে। মাটিতে ফালাইয়া পাড়াইছে। হাত ভেঙে দিছে। এখন শরীর নাড়াচড়াও করাতে পারতাছি না।’

    তার স্ত্রী চম্পা বেগম বলেন, ‘আমার স্বামীকে চার-পাঁচজনে মিলে খুব মারছে। হাত ভেঙে দিছে পিটাইয়া। আমি এর বিচার চাই।’

    তবে এ অভিযোগ অস্বীকার করে আশার রাঙ্গাবালী ব্রাঞ্চ ম্যানেজার দেলোয়ার হোসেন বলেন, ‘এক কথায় দুই কথায় সে আমাকে ঠেলা (ধাক্কা) মারছে। চাবিতে আমার হাত কেটে গেছে। আমার অফিসার এসে ধরে উঠাইছে। হাতাহাতি হয়েছে এই। আমরা তাকে মারি নাই। সে ওয়ালের সঙ্গে ধাক্কা খাইছে।

    এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ম্যানেজারকে থানায় এনেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img