More

    কুয়েত মৈত্রী হাসপাতালেও রোগীর অতিরিক্ত চাপ

    নিজস্ব প্রতিবেদকঃ

    গত কয়েকদিনে করোনার ঊর্ধ্বগতিতে রাজধানীর উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে রোগীর অতিরিক্ত চাপ লক্ষ করা গেছে।

    এক সপ্তাহের ব্যবধানে আইসিইউ বেডের ওপর চাপ বেড়েছে। চালু থাকা ১০টি আইসিইউ বেডেই এখন রোগী ভর্তি রয়েছে। পরিস্থিতি অনেকটা আগের মতো ভয়াবহ হওয়ার পথে। এখনই আমাদের সবাইকে সাবধান হতে হবে।

    এ বিষয়ে ডা. মো. আসাদুজ্জামান প্রভাতি সংবাদকে জানান, জুন মাসের শুরুতে আইসিইউ বেডের ওপর চাপ কম থাকার কারণে ভৌত অবকাঠামোর কাজ শুরু করি। প্রথমে ১০ বেড বন্ধ করে একটি আইসিইউ বেড ঠিক করি। তখনও খুব বেশি চাপ ছিল না। গত সপ্তাহ থেকে আরেকটি আইসিইউ বেডের কাজ শুরু করি। এ মুহূর্তে ১৬টি বেডে রোগী ভর্তি করা যাচ্ছে না।

    কুয়েত মৈত্রী হাসপাতালে ১৬৯ সাধারণ শয্যার মধ্যে রোগী ভর্তি ৫৪টিতে, ফাঁকা ১১৫টি। ২৬টি আইসিইউ শয্যার মধ্যে রোগী ভর্তি রয়েছে ১০টিতে। খালি রয়েছে ১৬টি।

    রোগীরা চিকিৎসকের পরামর্শ না নিয়ে বাসায় বেশি সময় কাটিয়ে দিচ্ছেন। এরপর যখন দেখা যাচ্ছে একেবারে সময় শেষ, তখন হাসপাতালের দিকে ছুটছেন। রোগীর যখন তীব্র শ্বাসকষ্ট দেখা দিচ্ছে তখন হাসপাতালের দিকে আসছেন তারা।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img