More

    চৌগাছায় যুবলীগ নেতার উদ্যোগে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত

    চৌগাছা (যশোর) প্রতিনিধি :

    “মুজিববর্ষের আহবান, খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল” -এই স্লোগানকে সামনে রেখে যশোরের চৌগাছায় যুবলীগ নেতার উদ্যোগে জাতীয় ও ঐতিহ্যবাহী খেলা হাডুডু অনুষ্ঠিত হয়েছে।

    বৃহস্পতিবার (১০ জুন) উপজেলার মনমথপুর ইদগাহ প্রাঙ্গণে ‘মনমথপুর ও চাঁদপুর যুব সংঘের’ প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা এবং চৌগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক, যুবলীগ নেতা শামীম রেজার উদ্যোগে উক্ত হাডুডু খেলা অনুষ্ঠিত হয়।

    বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া হাডুডু খেলায় অংশ নেয় উপজেলার মোট ১৬ টি দল। তবে কোভিড-১৯ মহামারীর উদ্ভূত পরিস্থিতির কারণে প্রশাসনিক নির্দেশনা মোতাবেক ৬ টি দলের খেলা শেষ হবার পর স্থগিত করা হয়। করোনা পরিস্থিতির উন্নতি হলে পুনরায় খেলা শুরু হবে বলে জানিয়েছে আয়োজক কমিটি।

    খেলার আয়োজক যুবলীগ নেতা শামীম রেজা জানান, ‘এ আয়োজনের (হাডুডু খেলা) শেষ দিনে একটা বিশেষ চমক আছে। সেটা হচ্ছে আমরা সামগ্রিক প্রচেষ্টায় আমাদের গ্রাম মনমথপুরকে ৯৯ ভাগ মাদকব্যবসা মুক্ত করতে সফল হয়েছি এবং চাঁদপুরকে ইতঃমধ্যে ৯০ ভাগ মুক্ত করতে সফল হয়েছি। সমাপনী দিনে আমাদের প্রচেষ্টায় যেসকল মাদকব্যবসায়ী স্বাভাবিক জীবনে ফিরে এসেছে এবং অন্যান্য পেশায় অভ্যস্ত হয়ে উঠেছে তাদেরকে বিশেষ উপহার প্রদানের মাধ্যমে সম্মানিত করবো। যা সমাজকল্যাণমূলক কর্মকান্ডে সবাইকে অনুপ্রাণিত করবে।’

    তিনি আরো বলেন, ‘আমাদের এই আয়োজনটি বন্ধ করার জন্য চৌগাছার প্রভাবশালী একটি পক্ষ চেষ্টা করছিলো। প্রশাসন ন্যায়সংগত বিবেচনায় এটা বন্ধ করতো না। তবে খেলাটি আরো জাকজমকপূর্ণ হবে বলে আমি আশাবাদী।’

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিশেবে আমন্ত্রিত ছিলেন চৌগাছা উপজেলা চেয়ারম্যান ড. মোঃ মোস্তানিছুর রহমান।

    বিশেষ অতিথি হিশেবে আমন্ত্রিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, চৌগাছা পৌর মেয়র নূরউদ্দিন আল মামুন হিমেল, ও ইঞ্জিনিয়ার মোঃ হাফিজুর রহমান সোনা।

    এছাড়াও যুবলীগ নেতা শামীম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সদস্য আওরঙ্গজেব চুন্নু, চৌগাছা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান মানিক, পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমান, যুবলীগ নেতা রাসেল রানা, রকি মনিরুল, আবু তাহের, রোকন হোসেন, তারেকুজ্জামান সাজু, মিজানুর রহমান, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, ইউপি সদস্য মোঃ ফারুক হোসেন, ইউপি সদস্য শান্ত হোসেন, মাস্টার মনিরুল ইসলাম, ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজ সহ আরো অনেকে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img