More

    রোগীর অতিরিক্ত চাপে কুর্মিটোলা হাসপাতালে শয্যা পাচ্ছেন না রোগীরা

    নিজস্ব প্রতিবেদকঃ

    গত কয়েকদিনে করোনায় আক্রান্ত রোগীর চাপ বেড়ে যাওয়ায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে শয্যা না পেয়ে অধিকাংশ রোগীকে মেঝেতে শুয়েই চিকিৎসা নিতে হচ্ছে।

    কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনা রোগীর জন্য শয্যা রয়েছে ২৭৫টি। তবে বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা তিনশর বেশি। এ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শয্যা রয়েছে ১০টি। ফাঁকা নেই একটিও।

    খোঁজ নিয়ে জানা গেছে, রোগী শনাক্তের হার বেড়ে যাওয়ায় করোনা ডেডিকেটেড সরকারি হাসপাতালগুলোর সাধারণ শয্যা থেকে শুরু করে কেবিন ও আইসিইউতে রোগীর চাপ বাড়ছে। অনেক জটিল রোগীকে হাসপাতাল কর্তৃপক্ষ আইসিইউ ও কেবিন সাপোর্ট দিতে হিমশিম খাচ্ছে।

    সংক্রমণ বেড়ে যাওয়ায় গত কয়েকদিনে রোগীর সংখ্যা বেড়েই চলেছে। দুজন সুস্থ হয়ে ফিরে যান তো পাঁচজন এসে ভর্তি হন। এতে রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও কর্মচারীদের। জায়গা না থাকায় প্রতিদিন অনেক রোগীকে ফেরত দিতে হচ্ছে।

    হাসপাতালে ভর্তি একাধিক রোগীর স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের রোগীর অবস্থা ভালো না। রোগীদের জরুরি ভিত্তিতে আইসিইউতে স্থানান্তরের প্রয়োজন হলেও তা করা যাচ্ছে না।

    বড় বোনকে দেখতে হাসপাতালে এসেছেন ইয়াকুব। প্রভাতি সংবাদকে তিনি বলেন, রোগীর অবস্থা খুব একটা সুবিধার না। গত তিন দিন ধরে আইসিইউতে নেওয়ার চেষ্টা করছি। কোনো চেষ্টাই কাজে আসছে না। এখন আল্লাহর ওপর ভরসা করা ছাড়া কিছু করার নেই। আরেক রোগীর স্বজন জানান, রোগীর জন্য শয্যা পেতে কয়েকদিন অপেক্ষা করতে হয়েছে। এর আগে মেঝেতেই থাকতে হয়েছে।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img