More

    ধানসাগর ইউনিয়নের আমড়াগাছিয়া বাজারে গঠন হচ্ছে স্বেচ্ছাসেবী দল

    সরকারি ডিফেন্স এর সাথে দেশকে নিরাপদ রাখতে ও দেশের মানুষকে সুরক্ষিত রাখতে তাদের সাথে যুক্ত হয়েছে অনেক স্বেচ্ছাসেবী সংগঠন।

    রায়হান আকন শরণখোলা(বাগেরহাঁট):

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী গত ১লা জুন থেকে কঠোর লকডাউন এর সিদ্ধান্ত নেওয়া হলে তা কার্যকারিত হয় । পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে এবং দেশের অর্থনৈতিক ব্যবস্থা চিন্তা করে সামান্য পরিসরে লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নেয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ ।

    করোনার এই মহামারী অবস্থায় দেশকে সুরক্ষিত রাখতে মাঠে কাজ করছে করছে বাংলাদেশ পুলিশ, সেনাবাহিনী,নৌবাহিনী,কোস্টগার্ড সহ অন্যান্য যোদ্ধারা।

    সরকারি ডিফেন্স এর সাথে দেশকে নিরাপদ রাখতে ও দেশের মানুষকে সুরক্ষিত রাখতে তাদের সাথে যুক্ত হয়েছে অনেক স্বেচ্ছাসেবী সংগঠন।

    তারই পথ ধরে শরণখোলা উপজেলার ১ নং ধানসাগর ইউনিয়ন এর আমড়াগাছিয়া তে গঠন করা হবে একটি স্বেচ্ছাসেবী সংগঠন, যারা করোনার এই মহামারী অবস্থায় করোনার বিস্তার রোধ সহ সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাতে জনগণকে অবহিত করবে।

    আমড়াগাছিয়া বাজারে সামনে ঈদুল আযহা কে কেন্দ্র করে এখানে প্রতিবছরই চলে বিশাল আকারের গবাদি পশুর হাট। যেখানে প্রতিদিনই প্রায় ৪০০ থেকে ৫০০ লোক আসেন গবাদিপশু কেনাবেচা করতে। করোনার এই মহামারী লগ্নে সেখানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি সংকট থাকবে বলে ধারণা করেছে স্থানীয় প্রশাসন।

    সামনে ঈদ থাকায় এখানে ভিড় এর পরিমাণ ও জনসমাগম বাড়তে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয় প্রশাসন।এতে করে করোনাভাইরাস এর বিস্তার বর্তমানের তুলনায় কয়েকগুণ বেশি হতে পারে বলে মনে করেন তারা। এই মহামারীর লগ্নে সবাইকে সচেতন করতে নিরাপদ রাখতে চান স্থানীয় প্রশাসন।

    তাই এখানকার স্থানীয়দের ও অন্যান্যদের কে সুস্থ রাখার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ টিপু আপন ও আমড়াগাছিয়া বাজার কমিটি সিদ্ধান্ত গ্রহণ করেন যে তারা একটি স্বেচ্ছাসেবী সংগঠন তৈরি করবেন যাতে হাট চলাকালীন সময়ে সামাজিক দূরত্ব স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণে আনতে পারে ও সবাইকে সুরক্ষিত রাখতে পারে, করোনার বিস্তার রোধ করতে পারে।

    স্থানীয়রা জানান যে, প্রতিবছর এ সময়ে গবাদি পশুর হাটে পা ফেলার মতো জায়গাও থাকেনা। বাজার চলাকালীন অবস্থায় এখানে হয় লোকজনের উপচে পড়া ভিড়। এ বছর ও এমন হবে বলে তারা ধারণা করেন। তাই এখানে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখাটা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। এ লক্ষ্যে তারা এই সিদ্ধান্ত নেয় যে তারা একটি স্বেচ্ছাসেবী সংগঠন তৈরি করবেন যারা নিয়ন্ত্রণ করবে মহামারী এই সময়ের সবাইকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে।

    এলাকাবাসী জানান, ইউনিয়ন পরিষদের এই সিদ্ধান্তে তারা অনেকটা খুশি, এই মহামারিতে কিছুটা হলেও বিস্তার রোধ করতে পারবে বলে প্রত্যাশা করছেন তারা। আরো জানান যে ইউনিয়ন পরিষদের সিদ্ধান্তের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে ইউনিয়ন পরিষদ কে ধন্যবাদ জানান তারা। ইউনিয়ন পরিষদে কর্মকাণ্ডের তারাও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবেন এবং অনুপ্রেরণা যোগানো সহ সাহায্য করবেন।

    ধানসাগর ইউনিয়নের ইউপি সদস্য মোহাম্মদ টিপু আকন জানান, করোনার বিস্তার রোধে এবং এলাকার প্রত্যেকটা মানুষকে সুরক্ষিত রাখার জন্য গঠন করা হচ্ছে এই স্বেচ্ছাসেবী সংগঠন। প্রশাসনের পাশাপাশি গবাদি পশুর হাটে সামাজিক দূরত্ব,স্বাস্থ্য বিধি মানার লক্ষ্যে কাজ করবে এই সংগঠনটি। খুবই দ্রুত তৈরি করা হবে সংগঠনটি। মহামারী করোনা সহ সকল ধরনের দুর্যোগ মোকাবেলায় ও কাজ করবেন এই সংগঠনটি।

    তিনি আরো জানান যে এই সংগঠনে চাইলে যে কেউ অংশগ্রহণ করতে পারবে তবে সম্পূর্ণ নিরাপত্তা গ্রহণ করতে হবে।

    যদি কোন স্বেচ্ছাসেবক আক্রান্ত হয় বা এলাকার কেউ আক্রান্ত হয় তাকে সব ধরনের সাহায্য ও সহযোগিতা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

    শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুর রহমান জানান যে, ইউনিয়ন পরিষদের এমন সিদ্ধান্তে তারাও সহমত প্রদর্শন করবে।তারা অত্যন্ত খুশি যে ইউনিয়ন পরিষদ এমন একটি পদক্ষেপ গ্রহণ করিতেছে।

    তিনি আরো বলেন যে, তারা সব সময় পাশে আছেন এবং সব ধরনের সাহায্য সহযোগিতা করবেন। সব সময় তাদেরকে পাশে পাবেন।

    ধানসাগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোহাম্মদ টিপু আকন কে ধন্যবাদ জানান ওসি মোঃ সাইদুর রহমান।

    শুধু এই সংগঠন এর না তারা সম্পূর্ণ এলাকা বাসির পাশে থাকবেন বলে প্রতিশ্রতি দেন এবং সকল ধরনের সাহায্য সহযোগিতা করবেন বলে জানান।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img