More

    আজ ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন

    প্রভাতী সংবাদ ডেস্ক:

    আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকর পরিষদ নির্বাচন । সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে ভোটগ্রহণ করা হবে। সভাপতি, সাধারণ সম্পাদকসহ মোট ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার। এ নির্বাচনে মোট ভোটার এক হাজার ৯৫৭ জন।

    অধ্যাপক সীতেশ চন্দ্র বলেন, ‘ভোটারদের মধ্যে ৩০০ থেকে ৪০০ শিক্ষক ছুটিতে আছেন। তবু আশা করছি শিক্ষকদের ভালো একটি অংশ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এরই মধ্যে নির্বাচনের সমস্ত প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। ’

    এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দল, বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল প্রতিদ্বন্দ্বিতা করছে। এ ছাড়া একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে লড়ছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল কাশেম মো. জামাল উদ্দিন।
    তিনি বিশ্ববিদ্যালয়ের সিনেটে শিক্ষক প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

    নির্বাচনে নীল দলের প্যানেল থেকে সভাপতি পদে শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা, সহসভাপতি পদে শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক লাফিফা জামাল, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবু খালেদ মো. খাদেমুল হক এবং কোষাধ্যক্ষ পদে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাসুদুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    অন্য ১০টি সদস্য পদে লড়ছেন সামাজিকবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়াউর রহমান, স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক শারমিন মুসা, গণিত বিভাগের অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, ইতিহাস বিভাগের অধ্যাপক আমজাদ আলী, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মাকসুদুর রহমান, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক কামরুল হাসান; টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক আবু জাফর মো. শফিউল আলম ভূইয়া, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ ও জিন প্রকৌশল জীব প্রযুক্তি বিভাগের অধ্যাপক শরীফ আখতারুজ্জামান।

    সাদা দলের প্যানেল থেকে সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ সিদ্দিকুর রহমান খান, সহসভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক লুত্ফর রহমান, কোষাধ্যক্ষ পদে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক মহিউদ্দিন ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ পাল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    সদস্য পদে লড়ছেন রসায়ন বিভাগের অধ্যাপক আবদুস সালাম, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আল-আমিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মোহাম্মদ মাহবুবুর রহমান, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক আব্দুল মজিদ, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মামুন আহমেদ, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক শাফী মো. মোস্তফা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবদুল করিম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক নুরুল আমিন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল আলম এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক সিরাজুল ইসলাম।

    এখানে উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বোচনে বেশ কয়েক বছর ধরে নীল দলই সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে । সর্বশেষ ২০২২ সালের নির্বাচনেও নীল দল ১৫টি পদের ১৪টিতেই জয় পেয়েছিল ।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img