More

    বউ পালানোর গল্প

    পারভেজ বাবুল:

    আজ দুটি বিষয়ে বলবো। বউ পালানোর গল্প, Break up এবং True love.ইংরেজিতে একটা কথা আছে, True love is unbreakable. অর্থাৎ যাদের ভালোবাসা সত‍্যি খাঁটি নির্ভেজাল বিশুদ্ধ তাদের কখনো Break up হয় না। পৃথিবী উল্টে গেলেও না।

    তাই গবেষণা বলে, যাদের Break up হয় বিবাহ বিচ্ছেদ হয় তাদের ভালোবাসায় কোনো না কোনো সমস্যা ছিলো টানাপোড়েন ছিলো, বিশুদ্ধ ছিলো না। প্রেম করা বা ভালোবাসায় ডুবে যাওয়ার আগে কিছু গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতে হয়।

    যেমন, ভালোবাসার মানুষের প্রতি শ্রদ্ধাবোধ। যেখানে শ্রদ্ধা নেই সেখানে ভালোবাসা নেই। যে যেভাবেই বলুক। যেখানে সন্দেহ আছে সেখানে ভালোবাসা নেই। যে যেভাবেই বলুক।

    এবার বলি বউ পালানোর গল্প। নতুন বউ। চুপচাপ থাকে। কথা কয় না। যাকে বলে মন মরা। শ্বশুরবাড়ির সবাই ভাবলো বউটা ভালো। চুপচাপ থাকে। স্বামীর বউয়ের দিকে খেয়াল নেই। সে তার অহংকার নিয়ে চলে। এক বিকেলে স্বামী ঘরে ফিরে দেখলো বউ নেই! আশে পাশে, শ্বশুরবাড়ি খোঁজ খবর নিলো, কোথাও নেই। সবাই টেনশনে।

    এক বছর পর বউয়ের সঙ্গে স্বামীর ঢাকায় বসুন্ধরা শপিং মলে তিন তলায় দেখা হলো। স্বামী বললো, তুমি! বউ বললো, আমার হাজব‍্যান্ডের সঙ্গে শপিংয়ে এসছি। সে চার তলায় অপেক্ষা করছে।

    স্বামীতো অবাক! বউকে বললো, তুমি আমাকে ছেড়ে যাওয়ার আগে বলে যাওয়া উচিত ছিলো। বউ বললো, যারা স্বাধীনচেতা মেয়ে তারা বলে যায় না। আমার ইচ্ছায় আসবো আমার ইচ্ছায় যাবো। কাউকে বলাবলীর কিছু নেই। স্বামীরা যখন যায় বউকে বলে যায় না। তাই বউরা কেনো স্বামীকে বলে যাবে?.

    স্বামী চুপচাপ। বউ আরো বললো, বাসর রাতেই আমি আপনার স্বরুপ বা আসল রুপ দেখেছি। সেরাতেই সিদ্ধান্ত নিয়েছি আমি চলে যাবো। তাই চলে গেছি। আপনার অনেক টাকা, তবে আপনি অনেক কিছুই জানেন না। আপনার অহংকার বড় বেশি! কিসের এতো অহংকার আপনার? গাড়ি বাড়ি টাকা পয়সা পৌরুষ, তাইতো? ওসব মুচি মেথর কুলীদেরও আছে।

    আপনার যা নাই তা হলো, নারীদের প্রতি শ্রদ্ধাবোধ।আপনি নারীদের মানুষ মনে করেন না, মনে করেন ভোগ‍্য পণ‍্য! আমি সেরাতে রাগে, জেদ করে আপনাকে সেক্স করতে দেইনি।

    বলেছিলাম আমার শরীর খারাপ। পিরিয়ড শুরু হয়েছে। সেরাতে আপনাকে মিথ‍্যে বলেছিলাম। আপনার মতো অনেক পুরুষ আছে যারা ভাবে বিয়ে করলেই স্বামী হওয়া যায়। কথাটা ভুল অবশ্যই ভুল।

    আমার বর্তমান স্বামীর তেমন টাকা পয়সা নেই। একজন সৎ চাকরিজীবি। তবে আমার প্রতি তার শ্রদ্ধা বোধ, সম্মান, ভালোবাসা আমাকে মুগ্ধ করে! আমাকে কেউ মেরে ফেললেও আমি তাকে ছেড়ে যাবো না।

    লেখক: সাংবাদিক, কলামিস্ট, লেখক, জনসংযোগ ও কমিউন্স কনসালটেন্ট, রেডিও গল্পকার ও পরিবেশ কর্মী

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সর্বশেষ

    রাজনীাত

    বিএনপি চেয়ারপারসনের জন্য বিদেশে হাসপাতাল খোজা হচ্ছে

    প্রভাতী সংবাদ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্যে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন আবেদনে সরকারের দিক থেকে ইতিবাচক...

    আওয়ামী লীগের শান্তি সমাবেশ

    আরো পড়ুন

    Leave a reply

    Please enter your comment!
    Please enter your name here

    spot_imgspot_img